৯৯ শতাংশ ব্যক্তি হয়েছেন ব্যর্থ! ছবিতে থাকা Alien-টিকে ৮ সেকেন্ডের মধ্যে খুঁজে পেলেই আপনি জিনিয়াস

   

বাংলা হান্ট ডেস্ক: আপনি কি নিয়মিতভাবে কঠিন কঠিন সব ধাঁধার (Puzzle) সমাধান করতে ভালোবাসেন? তাহলে এই প্রতিবেদনটি অবশ্যই আপনার জন্য। মূলত, আমাদের চারপাশে এমন কিছু মানুষ থাকেন যাঁরা নিয়মিত ভাবে ধাঁধার সমাধান করেন। এমতাবস্থায়, বর্তমানে সোশ্যাল মিডিয়া (Social Media)-তে ঢুঁ মারলেই বিভিন্ন ধাঁধার সমস্যা দেখতে পাওয়া যায়। আর সেগুলি সমাধানের জন্য যথেষ্ট সময় অতিবাহিত করেন তাঁরা।

তবে, ধাঁধা সমাধান করতে গিয়ে এমন কিছু ছবি সামনে আসে যেগুলি সমাধান করতে গিয়ে রীতিমতো কালঘাম ছুটে যায় সবার। মূলত, ওই ছবিগুলি অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) অর্থাৎ দৃষ্টিভ্রমের মাধ্যমে আমাদের বিভ্রান্ত করে দেয়। পাশাপাশি, ওই বিশেষ ছবিগুলিতে একটি নির্দিষ্ট ধরণের বিষয়কে অনুসন্ধান করতে হয় নেটিজেনদের।

আরও পড়ুন: পশ্চিমবঙ্গের প্রথম ‘লায়ন সাফারি’, শিলিগুড়িতে হাতের কাছেই থাকবে পশুরাজ! বড় আকর্ষণ উত্তরবঙ্গে

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, এই ছবিগুলিকে নির্ভুলভাবে সমাধান করার ক্ষেত্রে মেলে মানসিক প্রশান্তি। পাশাপাশি, এই অভ্যাস বাড়িয়ে দেয় মস্তিষ্কের কর্মক্ষমতাও। সেই রেশ বজায় রেখেই এবার ঠিক ওইরকমই এক ছবি দাপিয়ে বেড়াচ্ছে নেটমাধ্যম। যেটিতে একটি এলিয়েনকে খুঁজে পেতেই রীতিমতো ব্যস্ত হয়ে পড়েছেন নেটিজেনরা। এমতাবস্থায়, বর্তমান প্ৰতিবেদনে পাঠকদের উদ্দেশ্যে ওই ছবিটি উপস্থাপিত করা হল।

আরও পড়ুন: ভারতের নয়, এশিয়ার এই মন্দির করল বিশ্বজয়! রোমের থেকে ছিনিয়ে নিল অষ্টম আশ্চর্যের খেতাব

খুঁজতে হবে ছবিটিতে থাকা এলিয়েনটিকে:

মূলত, ভাইরাল হওয়া ওই ছবিটিতে ৫ টি চরিত্রকে দেখা যাচ্ছে। যেখানে রয়েছে ২ জন পুরুষ এবং ৩ জন মহিলা। তাদের নামগুলিও দেখা যাচ্ছে সেখানে। দেখে অনুমান করা যাচ্ছে যে, Harry এবং Susan-এর বৈবাহিক অনুষ্ঠানে উপস্থিত রয়েছে Tom, Diana এবং Emma। তবে, এই ৫ জনের মধ্যেই একজনের একটি ভিন্ন বৈশিষ্ট্য রয়েছে। যেটি সাধারণ মানুষের থাকতে পারেনা। এই ছবির মধ্যে সেই বিষয়টিকেই খুঁজে বের করতে হবে। এমতাবস্থায়, আপনিও সেটি খুঁজে দেখার চেষ্টা করতেই পারেন। সেক্ষেত্রে আপনাকে নির্ধারিত ৮ সেকেন্ডের মধ্যে খুঁজতে হবে বিষয়টিকে। তবে, বারংবার চেষ্টা করার পরেও যদি আপনি সেটি খুঁজে না পান তাহলেও চিন্তা নেই। কারণ, আমরা সঠিক উত্তরটি জানিয়ে দিচ্ছি।

Optocal Illusion You are a genius if you can find the alien
জেনে নিন উত্তর:

মূলত, ওই ছবিটি ভালোভাবে পরিলক্ষিত করলেই কিন্তু উত্তরটি খুঁজে পাওয়া সম্ভব। সেক্ষেত্রে, খুঁটিয়ে দেখতে হবে ছবিটিকে। তাহলেই দেখা যাবে যে, ছবিতে থাকা চরিত্রগুলির প্রত্যেকের দু’টি হাত থাকলেও একজনের রয়েছে তিনটি হাত। আর সে হল Susan। ভালোভাবে লক্ষ্য করলে দেখা যাবে যে, Susan তার দুই হাত দিয়ে ফুলের তোড়া ধরে রেখেছে এবং আরও একটি হাত দিয়ে Harry-কে ধরে রেখেছে। বিষয়টিকে আমরা একটি লালবৃত্তের মাধ্যমে দেখিয়ে দিচ্ছি। তবে, আমাদের দেখিয়ে দেওয়ার আগেই আপনি যদি নির্ধারিত ৮ সেকেন্ডের মধ্যে বিষয়টি খুঁজে পেয়ে যান সেক্ষেত্রে আপনি নিঃসন্দেহে একজন জিনিয়াস।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর