দ্রাবিড় ও রোহিতের ভবিষ্যৎ নিয়ে বড় সিদ্ধান্ত নেবে BCCI! ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ নির্ধারণ হবে এই দিনে

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বিশ্বকাপ (2023 ODI World Cup) ফাইনালের ব্যর্থতা এখন অতীত। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দল দুর্দান্ত পারফরম্যান্স করে ফাইনালে পৌঁছলেও সেই গুরুত্বপূর্ণ ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হার মানতে বাধ্য হয়েছিল। আর এবার ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) হয়তো বেশ কিছু পরিবর্তন আনতে চলেছে পরবর্তী বিশ্বকাপের দিকে লক্ষ্য রেখে। যুক্ত থাকবেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid) থেকে শুরু করে বর্তমান নির্বাচন প্রধান অজিত আগারকার (Ajit Agarkar)।

পরবর্তী লক্ষ্য:

   

ভারতীয় দল ওডিআই বিশ্বকাপ ফাইনালে পৌঁছে ব্যর্থ হওয়ার পর টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে আর কোন ফাঁক রাখতে চাইছে না বিসিসিআই। সেই লক্ষ্যে টুর্নামেন্টের ৬ মাস আগে থেকেই একটা সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে এগিয়ে চলতে চাইছে তারা। আর সেই পরিকল্পনায় হয়তো অনেক গুরুত্বপূর্ণ ভারতীয় ক্রিকেটের ব্যক্তিত্বরা আর যুক্ত নেই।

jay bcci dravid india

রাহুল দ্রাবিড়ের ভবিষ্যৎ:

খুব সম্ভবত রাহুল দ্রাবিড়ের হাত ধরে আর এগোতে চায় না বিসিসিআই। ২০২১ সালের একদম শেষ থেকে দায়িত্ব নেওয়ার পর ২০২৩ সালের শেষ অবধি প্রধান কোচের কাজ করেছেন রাহুল দ্রাবিড়। কিন্তু একটা এশিয়া কাপ ছাড়া তার ঝুলিতে আর বলার মতো কোনও উল্লেখযোগ্য অর্জন নেই। বিসিসিআই এই বিষয় নিয়ে একেবারেই সন্তুষ্ট নয়। একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ, একটি ওডিআই বিশ্বকাপ এবং একটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলেও ভারতের প্রাপ্তির ভাঁড়ার সম্পূর্ণ শুন্য।

আরও পড়ুন: পারেননি কোহলি, ধোনি! ব্যর্থ রোহিতও, একমাত্র ভারত অধিনায়ক হিসেবে সৌরভের এই রেকর্ড আজও অক্ষত

jay rohit

রোহিত শর্মার ভবিষ্যৎ:

বিরাট কোহলির হাত থেকে দায়িত্ব নিয়ে অনেক আশা করে রোহিত শর্মার হাতে দায়িত্ব তুলে দিয়েছিল বিসিসিআই। প্রথম প্রথম অনেকে মনে করেছিলেন যে এই সিদ্ধান্ত একেবারেই সঠিক। কিন্তু বারবার চূড়ান্ত পরীক্ষার সামনে দাঁড়িয়ে আগের মতই ভেঙে পড়েছে ভারতীয় দল। আর এর জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের চেয়েও বেশি হতাশ রোহিত শর্মা নিজে। ঘনিষ্ঠ সূত্র জানতে পাওয়া গিয়েছে যে বিসিসিআইকে রোহিত শর্মা নিজেই বার্তা দিয়ে দিয়েছেন যে আর টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য তার নাম বিবেচনা করার প্রয়োজন নেই।

আরও পড়ুন: পিছিয়ে পড়েছেন রোহিত, সংকটে কোহলিও! এই ভারতীয় তারকা এবার রাজ করবেন বিশ্ব ক্রিকেটে

BCCI-এর চূড়ান্ত সিদ্ধান্ত:

এই সকল বিষয় নিয়ে আলোচনা করার জন্যই আর ভারতীয় ক্রিকেটের ভবিষ্যতের রূপরেখা নির্ধারণ করতে একটি বৈঠকের আয়োজন করেছে বিসিসিআই। ডিসেম্বর মাসের ২ এবং ৩ তারিখ ভারতের জাতীয় নির্বাচকমন্ডলীর প্রধান অজিত আগারকারের পাশাপাশি রাহুল দ্রাবিড় এবং রোহিত শর্মান উপস্থিতিতে এই বৈঠকটি চলবে। ভারতীয় ক্রিকেট কোন পথে এগোবে তা ওই বৈঠকের পর থেকেই স্পষ্ট হয়ে যাবে।