বেকারদের জন্য সুখবর, পশ্চিমবঙ্গ সরকার নিয়ে এল চাকরির ঝাঁপি! এই সুযোগ হাতছাড়া করবেন না

বাংলা হান্ট ডেস্ক : পড়াশোনা শেষ করার পর আপনিও কি ভালো চাকরির (Job) সন্ধান করছেন? তাহলে এই প্রতিবেদনটা আপনার জন্যই। কারণ খুব শীঘ্রই রাজ্যের একাধিক পদে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার (Government Of West Bengal)। সূত্রের খবর, মোট ৪০০ টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। দেরি না করে চলুন জেনে নিই, এই পদে আবেদন করার জন্য কী যোগ্যতা প্রয়োজন আর বেতনই বা কত।

সূত্র মারফত জানা যাচ্ছে, নদীরা জেলার বাসিন্দাদের জন্য রয়েছে বাম্পার সুযোগ। নদীয়া জেলার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিততে কয়েকশো কর্মচারী নিয়োগ করা হবে বলে খবর‌। ইতিমধ্যেই বিস্তারিত তথ্য সহ বিজ্ঞপ্তি জারি করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয় স্বাস্থ্য মিশন এবং জাতীয় আয়ুষ মিশনের জন্য একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে।

পদের নাম : জানা যাচ্ছে, ব্লক পাবলিক হেলথ ম্যানেজার, ব্লক এপিডেমিওলজিস্ট, ল্যাবরেটরি টেকনিশিয়ান, ব্লক ডেটা ম্যানেজার, মেডিকেল অফিসার, স্টাফ নার্স, কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট, স্পেশালিস্ট মেডিকেল অফিসার (মেডিসিন, পেডিয়াট্রিক্স, জিঅ্যান্ডও, চক্ষু বিশেষজ্ঞ, পরামর্শক, ভিবিডি টেকনিক্যাল সুপারভাইজার, সমাজকর্মী)। সহকারী, GNM-HCP, TBHV, সিনিয়র মেডিকেল অফিসার, সিনিয়র ট্রিটমেন্ট সুপারভাইজার, মাল্টি রিহ্যাবিলিটেশন কর্মী, ক্লিনিক্যাল সাইকোলজিস্ট, কমিউনিটি নার্স, যোগ প্রশিক্ষক, মাল্টিটাস্কিং স্টাফ, অ্যাকাউন্ট্যান্ট এবং লোয়ার ডিভিশন ক্লার্ক (LDC)_এরকম একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে।

আরও পড়ুন : এবার কলকাতায় তৈরি হচ্ছে ওয়াটারপ্রুফ রাস্তা! কীভাবে তৈরী হবে? জানলে অবাক হবেন

শূন্য পদ : মোট ৩৯০ টি পদ খালি রয়েছে বলে খবর।

pexels padmathilaka wanigasekara 7616700 1

বয়সসীমা : এই পদে আবেদন করার জন্য আবেদনকারীকে ৪০ থেকে ৬২ বছর বয়সী হতে হবে। তবে সংরক্ষিতরা ছাড় পাবেন।

বেতন : প্রাথমিকভাবে জানা যাচ্ছে, বেতন শুরু হবে ১০০০০ টাকা থেকে। তবে পদ অনুযায়ী বেতনের তারতম্য হতে থাকে। সর্বোচ্চ বেতন হবে ৬০,০০০ টাকা।

আবেদনের তারিখ : আবেদনের শেষ তারিখ ৬ নভেম্বর। এই বিষয়ে আরো বিস্তারিত জানতে হলে ঝটপট ঘুরে আসুন জেলা প্রশাসনের ওয়েবসাইট থেকে।