টাইমলাইনভারত

মোদী সরকারের তরফ থেকে দেশের ৫০ লক্ষ হকারদের বড় উপহার, দেওয়া হবে ১০ হাজার করে টাকা

বাংলা হান্ট ডেস্কঃ আর্থিক প্যাকেজের (Economic Package) দ্বিতীয় দিনের ঘোষণায় কেন্দ্র সরকার হকার/স্ট্রিট ভেন্ডরসদের (Street Vendors) জন্য ৫ হাজার কোটি টাকার লিকিউডিটি প্ল্যানের ঘোষণা করা হয়। কেন্দ্র সরকারের এই যোজনার ফলে ৫০ হাজার হকার উপকৃত হতে চলেছে।

এই যোজনা এক মাসের মধ্যেই লঞ্চ করা হবে। বৃহস্পতিবার প্রেস কনফারেন্সের সময় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ বলেন, প্রতিটি স্ট্রিট ভেন্ডরদের কেন্দ্র সরকার ১০ হাজার করে ওয়ার্কিং ক্যাপিটাল দেবে। সরকার জানায় যেসমস্ত স্ত্রিট ভেন্ডর ডিজিট্যাল পেমেন্ট ব্যবহার করবে, তাদের অতিরিক্ত সুবিধা দেওয়া হবে।

কেন্দ্র সরকার জানায়, এই স্কিমে করোনার প্রকোপে আর্থিক সমস্যায় ভোগা হকাররা উপকৃত হবে। এই নতুন স্কিম অনুযায়ী, কেন্দ্র সরকার হকারদের ঋণ দেওয়ার সুবিধা উপলব্ধ করবে। এর সাথে সাথে যেসমস্ত হকারদের ক্রেডিট রিপেমেন্ট হিস্ট্রি (Incentivized Credit Repayment) ভালো হবে, তাদের রিওয়ার্ডও দেওয়া হবে বলে জানায় সরকার।

আপনাদের জানিয়ে দিই, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দ্বারা ২০ লক্ষ কোটি টাকার ঘোষণার পর বিগত দুই দিন থেকে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ আর্থিক প্যাকেজের বিস্তৃত তথ্য দিচ্ছেন। প্রথমদিন উনি ক্ষুদ্র এবং কুটির শিল্পের জন্য বড় ঘোষণা করেন। আর দ্বিতীয় দিন উনি গরীব, পরিযায়ী শ্রমিক এবং কৃষকদের জন্য বড়সড় ঘোষণা করেন।

Back to top button