টাইমলাইনপশ্চিমবঙ্গ

“গোটা দেশকে পথ দেখাবে বাংলা”, প্রথম ভাষণেই রাজ্যপালের মুখে পশ্চিমবঙ্গের ভূয়সী প্রশংসা

বাংলাহান্ট ডেস্ক : গোটা দেশকে পথ দেখাবে বাংলা। জগত সভায় শ্রেষ্ঠ আসন লাভ করবে বাংলার মেধা। দায়িত্ব গ্রহণের পর নিজের প্রথম ভাষণে রাজ্যের বিপুল প্রশংসায় নবনিযুক্ত রাজ্যপাল সিভি আনন্দ বোস। বৃহস্পতিবার রাজ্যপাল নীলরতন সরকার হাসপাতালের ১৫০ বছর পূর্তি উপলক্ষে একটি সভায় যোগ দেন। সেই সভাতেই বাংলার প্রাচীন গৌরবময় ইতিহাস সম্পর্কে আলোচনা করলেন তিনি। এছাড়াও বিভিন্ন ক্ষেত্রে বাংলার অবদান তিনি মনে করিয়ে দেন সবাইকে।

crockex

সিভি আনন্দ বোস বলেন, “ভারতবর্ষ বিশ্বকে পথ দেখাবে। আর বাংলা পথ দেখাবে গোটা ভারতবর্ষকে। বাংলার ইতিহাস খুবই গৌরবময়। তরুণ প্রজন্মের উপরেই বাংলার ভবিষ্যৎ নির্ভর করছে।” রাজ্যপাল এইদিনের বক্তৃতায় তরুণ প্রজন্মের উপর বাংলার ভবিষ্যতের কথা তুলে ধরেন। এছাড়াও করোনা মহামারীর সময় প্রত্যেক চিকিৎসা কর্মীর প্রশংসা করে তিনি বলেন, “করোনার সময় প্রত্যেক চিকিৎসা কর্মী ওয়ান ম্যান আর্মি ছিলেন।”

বাংলার পাশাপাশি এদিনের সভায় বক্তৃতা দিতে গিয়ে রাজ্যপাল নীলরতন সরকার হাসপাতালের ইতিহাসও তুলে ধরেন সবার সামনে। রাজ্যপালের কথায়, নীলরতন সরকার মেডিকেল কলেজ এবং হাসপাতাল শুধুমাত্র একটি মেডিকেল কলেজ নয়, জাতীয় সম্পত্তি এই প্রতিষ্ঠান। নীলরতন সরকার হাসপাতালের ইতিহাস নিয়েও এদিন বক্তৃতা দেন রাজ্যপাল। উপেন্দ্রনাথ ব্রহ্মচারীর কালাজ্বরের ওষুধ আবিষ্কার থেকে সুভাষ মুখোপাধ্যায়ের হাত ধরে নলজাতক দুর্গার জন্মের ইতিহাস, সবই ঘটেছিল এই নীলরতন সরকার হাসপাতালে।

Governor,C V Anand Bose,West Bengal,Nil Ratan Sircar Medical College,Appreciation,Bengali,India

একই সঙ্গে, অতীতের গৌরবের কথা মনে করিয়ে রাজ্যপাল প্রশংসা করেন বিভিন্ন চিকিৎসা প্রতিষ্ঠানের। উল্লেখ্য, সিভি আনন্দ বোসের পরিবারের সাথে বাংলার সম্পর্ক বহুদিনের। তাঁর বাবা ছিলেন সুভাষচন্দ্র বসুর ভক্ত। আর সেই কারণেই তাঁর বাবা তাদের পরিবারের পদবির সাথে বোস পদবি ব্যবহার করেন বলেও উল্লেখ করেন রাজ্যপাল।

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker