টাইমলাইনভারতরাজনীতি

‘মদ খারাপ নয়, আমাদের মদ্যপান করা উচিত’, ভরা মঞ্চে বেফাঁস মন্তব্য আপ নেতার

বাংলা হান্ট ডেস্কঃ প্রথমে দিল্লির (Delhi) আবগারি মামলা, পরবর্তীতে পঞ্জাব (Punjab) মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের (Bhagwant Mann) মাদক অস্বস্তি; একের পর এক মামলায় জেরবার আম আদমি পার্টি (Aam Admi Party)। বর্তমানে দেশের দুটি রাজ্যে ক্ষমতায় থাকলেও অস্বস্তি যেন ক্রমশ বেড়েই চলেছে তাদের আর এবার গুজরাটের আপ নেতা জগমাল ভালার (Jagmal Vala) বিতর্কিত মন্তব্যে সেই অস্বস্তি আরো বহু গুনে বৃদ্ধি পেলো।

উল্লেখ্য, বর্তমানে দিল্লি এবং পঞ্জাব, দুটি রাজ্যে ক্ষমতায় রয়েছে আম আদমি পার্টি। একইসঙ্গে গুজরাটে ক্ষমতা দখল করার লক্ষ্যে ইতিমধ্যেই ঝাঁপিয়ে পড়েছে তারা। শুধু তাই নয়, পাশাপাশি দেশের রাজনীতিতে ক্রমাগত উঠে আসার চেষ্টা করে চলেছেন আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল। তবে বিতর্ক যেন কোনোমতেই পিছু ছাড়ছে না তাদের!

সম্প্রতি দিল্লিতে আবগারি নীতি নিয়ে একের পর এক বিতর্ক সৃষ্টি হয়ে চলেছে। এর মাঝে পঞ্জাব মুখ্যমন্ত্রী ভগবন্ত মানকে নিয়ে শোরগোল ছড়িয়েছে গোটা রাজ্যে। সম্প্রতি বিজেপির তরফ থেকে দাবি করা হয় যে, মত্ত অবস্থায় বিমানে ওঠার কারণে ভগবন্ত মানকে সেখান থেকে নামিয়ে দেওয়া হয়। এর মাঝেই গুজরাটে আপ নেতা জগমাল ভালার এক বক্তব্য ঘিরে ছড়িয়ে পড়ল চাঞ্চল্য।

কি বলেছেন আপ নেতা? বর্তমানে দিল্লি এবং পঞ্জাব ছাড়িয়ে গুজরাটে ক্ষমতা বিস্তার করতে তৎপর আম আদমি পার্টি। এক্ষেত্রে একের পর এক জনসভা করে চলেছে তারা। তবে এর মাঝেই একটি জনসভায় ভালা বলেন, “বিশ্বে মোট ১৯৬ টি দেশ রয়েছে, যারা মদ্যপানে পূর্ণ স্বাধীনতা দিয়েছে। আমাদের দেশে ১৩০ থেকে ১৪০ কোটি মানুষ বসবাস করেন। গোটা দেশে মদ্যপান করা হয় কিন্তু গুজরাটে নিষিদ্ধ।” এরপরই তিনি বলেন, “মদ খারাপ নয়, আমাদের মদ্যপান করা উচিত। শুধু এটা যাতে আমাদের গিলে না নেয়, সেটা খেয়াল রাখতে হবে। বড় বড় আইপিএস অফিসার থেকে চিকিৎসক এবং আইএএস অফিসাররাও মদ্যপান করেন।”

এই সংক্রান্ত একটি ভিডিও বর্তমানে ভাইরাল হয়ে পড়েছে সর্বত্র। এটিকে কেন্দ্র করে আম আদমি পার্টিকে কটাক্ষ ছুড়ে দিয়েছে বিজেপি। তাদের দাবি, “এই দল দিল্লিতে আবগারি নীতি পরিবর্তন করার পাশাপাশি একের পর এক কর্মকাণ্ড ঘটিয়ে চলেছে।”

উল্লেখ্য, জগমাল ভালা সম্প্রতি বিজেপি ছেড়ে আম আদমি পার্টিতে যোগদান করেন। আর সেই নেতাই এবার দলের অস্বস্তি বহুগুনে বাড়িয়ে তুললেন। যদিও এই বিষয়টিকে গুরুত্ব দিতে নারাজ দল। দলীয় এক নেতা বলেন, “ভিডিওটিকে এডিট করার মাধ্যমে তা ভাইরাল করা হচ্ছে। বিজেপির মদ নিয়ে বেশি কথা বলা কখনোই উচিত নয়। ওদের সরকারের আমলে গুজরাটে কোটি কোটি টাকার মদ বিক্রি হওয়ার পাশাপাশি বিষমদ খেয়ে বহু মানুষের মৃত্যু হয়ে চলেছে। আসলে যেভাবে আমাদের দল ক্ষমতা বিস্তার করে চলেছে, তাতে ওদের হিংসা হচ্ছে আর সেই কারণেই এভাবে আমাদের বদনাম করার চেষ্টা করছে ওরা।”

Related Articles