বাজি ফাটানো নিয়ে বচসা! প্রতিবাদ করায় হিন্দু ব্যক্তিকে কুপিয়ে খুন করল মুসলিম যুবক

   

বাংলা হান্ট ডেস্ক: আতশবাজি (Firecrackers) পোড়ানো নিয়ে ঝামেলা, আর এই নিয়েই এবার এক হিন্দু (Hindu) যুবককে ছুরি দিয়ে কুপিয়ে খুন করল এক মুসলিম (Muslim) যুবক। ঘটনাটি ঘটেছে গুজরাতের (Gujarat) মোরবিতে (Morbi) । আর এই ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছে হিন্দু বিভিন্ন সম্প্রদায়ের সংগঠনগুলি।

জানা গিয়েছে, অভিযুক্ত ব্যক্তির নাম মহম্মদ আলি। মৃত ওই ব্যক্তির নাম রাজেশ গাদভি। গত ৭ সেপ্টেম্বর মোরবির লাভনগর (Labhnagar) এলাকার বাসিন্দা মহম্মদ আলি এক হিন্দু পরিবারের বাড়ির সামনে বাজি ফাটান। তখন হিন্দু পরিবারের সদস্য রাজেশ জানান তাঁর স্ত্রী অসুস্থ। সেখানে যাতে বাজি পোড়ানো না হয়। আর এই নিয়ে তখন দু’পক্ষের মধ্যে বচসা বাঁধে। এরপরই হঠাৎ আগ্রাসী হয়ে ওঠে মহম্মদ আলি। তখনই রাজেশ গাধবীর বুকে ছুরি দিয়ে কোপ দেন অভিযুক্ত।

ঘটনায় গুরুতর আহত অবস্থায় রাজেশকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু অবস্থা আরও গুরুতর হওয়ায় তাঁকে রাজকোটে পাঠানো হয়। কিন্তু শেষ পর্যন্ত বিভিন্ন চেষ্টাও ব্যর্থ হয়। মৃত্যু হয় রাজেশের। এদিকে অভিযুক্ত মহম্মদ আলিকে গ্রেফতার করেছে পুলিশ। এলাকায় যাতে কোনও সাম্প্রদায়িক উস্কানি না দেওয়া হয় সেই পরিস্থিতি এড়াতে বিভিন্ন জায়গায় নিরাপত্তা কর্মী মোতায়েন করা হয়েছে। এই ঘটনায় স্থানীয় হিন্দু সদস্যরা ইতিমধ্যেই কালেক্টারের সঙ্গে দেখা করে গুজরাত সন্ত্রাসবাদ (Terrorism) ও সংগঠিত অপরাধ নিয়ন্ত্রণের অধীনে উপযুক্তদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি জানিয়ে পিটিশন জমা দেয়।

firecrackers kali puja

পাশাপাশি সরকারি জমি অবৈধ দখল করার অভিযোগ তুলে হিন্দু সংগঠনের তরফে বলা হয়, অভিযুক্ত একটি সরকারি জড়িত অবৈধভাবে বসবাস করছেন এবং সরকারি সম্পত্তির উপরে বাড়ি করেছেন। এর বিরুদ্ধেও যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানান তারা।

Avatar
Monojit

সম্পর্কিত খবর