টাইমলাইনভারত

গুজরাট পুর নির্বাচনের গণনায় এগিয়ে বিজেপি, কৃষি আন্দোলনের কোনও লাভই পেলো না কংগ্রেস

বাংলা হান্ট ডেস্কঃ গুজরাটের পুরসভা নির্বাচনের ফলাফলের দিকে সবার নজর টিকে রয়েছে। সেখানে শাসক দল বিজেপি আর বিরোধী দল কংগ্রেসের মধ্যে সরাসরি টক্কর হতে চলেছে। এছাড়াও গুজরাটের পুর নির্বাচনে প্রথমবার নিজেদের প্রার্থী দিয়েছে অরবিন্দ কেজরীবালের আম আদমি পার্টি এবং আসাদউদ্দিন ওয়াইসির AIMIM। এই দুই দলই গুজরাটে জয়ের দাবি করেছে। যদিও, সম্পূর্ণ ফলাফল ঘোষণা না হওয়া পর্যন্ত জানা যাবে না যে এদের দাবি কতটা ঠিক ছিল।

গুজরাটে ছয়টি মহানগর আহমেদাবাদ, সুরাট, বদোদরা, জামনগর, ভাবনগর আর রাজকোটে ২১ ফেব্রুয়ারি ভোটিং হয়েছিল। করোনার মহামারীর পর রাজ্যে হওয়া প্রথম নির্বাচনে মাত্র ৪২.২১ শতাংশ ভোট পড়েছিল। আর আজ গুজরাটে গণনা চলছে।

এখনও পর্যন্ত পাওয়া পরিসংখ্যান অনুযায়ী, আহমেদাবাদ পুরসভায় ১৯২ টি আসনের মধ্যে ৪২ টি আসনের পরিসংখ্যান সামনে এসেছে। ৪২ টির মধ্যে ৩৬ টিতেই বিজেপি এগিয়ে আর কংগ্রেস ৬ টিতে। সুরাটের ১২১ টি আসনের মধ্যে ২৭ টি আসনের পরিসংখ্যান সামনে এসেছে। যার মধ্যে বিজেপি ২১ আর কংগ্রেস ৬ টি আসনে এগিয়ে আছে।

রাজকোটের ৭২ টি আসনের মধ্যে ১৮ টি আসনের পরিসংখ্যান সামনে এসেছে। যার মধ্যে বিজেপি ১৫ আর কংগ্রেস ৩ টি আসনে এগিয়ে আছে। বদোদরায় ৭৬ টি আসনের মধ্যে ১৬ টি আসনের পরিসংখ্যান সামনে এসছে। যার মধ্যে বিজেপি ১৩ আর কংগ্রেস ৩ টি আসনে এগিয়ে আছে।

ভাবনগরের ৫২ টি আসনের মধ্যে ১৪ টি আসনের পরিসংখ্যান সামনে এসেছে। যার মধ্যে বিজেপি ১০ আর কংগ্রেস ৪ টি আসনে এগিয়ে আছে। জামনগরের ৬৪ টি আসনের মধ্যে ১৫ টি আসনের পরিসংখ্যান সামনে এসেছে। যার মধ্যে বিজেপি ১১ আর কংগ্রেস ৪ টি আসনে এগিয়ে আছে।

Back to top button