fbpx
টাইমলাইনভাইরালভারত

ডিজিটাল ইন্ডিয়ার প্রভাব! ফোনেই বাগদান সারল বর-কনে

বাংলাহান্ট ডেস্ক: গোটা দেশের উন্নতির জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘ডিজিটাল ইন্ডিয়া’ শুরু করেছিলেন। কিন্তু তিনি কী ভেবেছিলেন যে তাঁর এই ডিজিটাল ইন্ডিয়া একদিন বাগদানের কাজেও আসবে।

হ্যাঁ, ঠিকই পড়েছেন, সম্প্রতি এমনই বেনজির ঘটনা দেখা গিয়েছে গুজরাটের একটি পরিবারে। ভাবী বর-কনের মোবাইল ফোনের মাধ্যমেই ‘রোকা’ অনুষ্ঠান হতে দেখা গিয়েছে। সম্প্রতি এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওর শুরুতেই দেখা গিয়েছে ফোনের চারপাশে খুব সুন্দর ভাবে সাজানো হচ্ছে। দুটি ফোনের চারপাশেই সাজানো হল ভাল ভাবে। তারপর একে একে পরিবারের অন্যান্য সদস্যরাও এসে যোগ দেন এই ডিজিটাল অনুষ্ঠানে। তাদেরকেও দেখা যায় অনুষ্ঠানের জন্য মানানসই ভাবে সেজে আসতে।

রোকার অনুষ্ঠানও শুরু হল। ফোনের দুই প্রান্তে বর কনে। সেখান থেকেই তাঁরা যোগ দেন বাগদান অনুষ্ঠানে। এমনকি এই ডিজিটাল অনুষ্ঠানে বর ও কনেকে তিলকও দেওয়া হল মোবাইল ফোনেই। কনের ফোনের সামনে টেবিলেও ভর্তি সাজানো রয়েছে সোনার গয়না।

এই ঘটনা মনে পরিয়ে দেয় একটি সিরিজের দৃশ্য যেখানে দেখা গিয়েছিল একই ঘটনা। সিরিজটির ট্রেলারে দেখা গিয়েছিল এক পুরোহিত এমনই ‘ডিজিটাল পুজো’ করছেন। সেই সিরিজে দেখা গিয়েছিল ২৫ বছর ধরে এক গুজরাটি পরিবার থাকেন নিউ জার্সিতে। সন্তানদের ভারতীয় ঐতিহ্য শেখানোর জন্য বদ্ধপরিকর তাঁরা। এই ভিডিও দেখেও অনেকে মন্তব্য করেছেন আধুনিকতা ব্যাপক ভাবে গ্রাস করছে সবাইকে। তবে এর পরিণতি কী তা কেউই জানে না।

Back to top button
Close
Close