গোদের ওপর বিষফোঁড়া! ভারতের কাছে হারের পর বিশ্বকাপের আগে ছিটকে গেল পাকিস্তানের ২ তারকা পেসার

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গতকাল দুর্দান্ত ব্যাটিংয়ের পর অনবদ্য বোলিং করেছে ভারতীয় দল (Indian Cricket Team)। ফলস্বরূপ এশিয়া কাপের (2023 Asia Cup) সুপার ফোর পর্যায়ে পাকিস্তানকে ২২৮ রানের ব্যবধানে হারিয়ে ফাইনালে টিকিট পাওয়ার একধাপ কাছে চলে এসেছেন রোহিত শর্মারা (Rohit Sharma)। ভারতের দুই ওপেনারের দুর্দান্ত পারফরম্যান্সের পর বিরাট কোহলি (Virat Kohli) এবং লোকেশ রাহুল (KL Rahul) পাদপ্রদীপের আলো কেড়ে নেন অসাধারণ শতরান করে। এরপর পাকিস্তান মিডল অর্ডারকে ধ্বংস করে ভারতের বিশাল বড় জয় নিশ্চিত করেন চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদব (Kuldeep Yadav)।

এই ম্যাচে লোকেশ রাহুলের ইনিংসকে ছাপিয়ে গেছে বিরাট কোহলের ইনিংস। রাহুল ১০৬ বলে ১১১ রান করে অপরাজিত ছিলেন। কিন্তু শেষ ওভারগুলিতে ব্যাট হাতে তাণ্ডব নৃত্য করছিলেন বিরাট কোহলি। ৯৪ বলে ১২২ রান করে তিনি অপরাজিত থাকেন। মেরেছেন একাধিক দৃষ্টিনন্দন শট। ছক্কা মেরে ভারতের ইনিংসের পরিসমাপ্তি ঘটিয়েছিলেন তিনি।

কিন্তু এদিন ম্যাচ হারার চেয়েও বড় একটি ক্ষতি হয়ে যায় পাকিস্তানের। ১০ ই সেপ্টেম্বর খেলা সম্পূর্ণ করা যায়নি। ১১ ই সেপ্টেম্বর খেলা শুরু হওয়ার সময় খবর আসে যে তারকা পাক পেসার হ্যারিস রাউফ মাঠে নামতে পারবেন না। কারণ হিসেবে বলা হয় যে তার পায়ের পেশিতে কিছুটা অস্বস্তি আছে। বিশ্বকাপের আগে তাকে নিয়ে ঝুঁকি নিতে চায় না পাকিস্তান।

rohit vs naseem

এরপর প্রথম ইনিংসে নিজের শেষ ওভার করতে এসে চোটের কারণে সেটি সম্পূর্ণ করতে পারেন না নাসিম শাহ। তার ওভারটি সম্পূর্ণ করতে হয় ইফতিকার আহমেদকে। এখনো জানা যায়নি যে তার চোট কতটা গুরুতর। কিন্তু এটা নিশ্চিত ভাবে বলা যায় যে গতকাল পাকিস্তান বোলিংয়ে একমাত্র ভদ্রস্থ বোলিং করেছিলেন নাসিমই।

আরও পড়ুন: পাকিস্তানের বিরুদ্ধে খেলা বিরাট কোহলির সেরা ৫টি ইনিংস, একার হাতে জিতিয়েছেন ভারতকে

বিশ্বকাপের আগে ভারতের বিরুদ্ধে খেলতে নেমে পাকিস্তানে দুই তারকা বোলারের চোট প্রশ্ন তুলেছিল পাকিস্তান দলের ফিটনেস নিয়ে। এখনো এশিয়া কাপের সুপার ফোর পর্যায়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামা বাকি রয়েছে তাদের। সেই ম্যাচে যদি দুই তারকা পেসারকে হাতে না পায় পাকিস্তান তাহলে তারা যে বেশ কিছুটা চাপে পড়বে তা নিয়ে সন্দেহ নেই। শেষ পাওয়া খবর অনুযায়ী তারা দুজনে এশিয়া কাপের পরবর্তী পর্যায়ে থেকে ছিটকে গিয়েছে। তাদের বদলে দলে এসেছেন শেহেনওয়াজ দাহানি এবং জামান খান। বিশ্বকাপের আগে তারা সুস্থ হয়ে উঠতে পারবেন কিনা সেই বিষয়ে নজরে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর