IPL 2023-এ প্রথম শতরান! KKR বোলারদের স্কুল স্তরে নামিয়ে আনলেন ইংল্যান্ডের কোহলি হ্যারি ব্রুক

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ চলতি আইপিএলে (IPL 2023) পরপর দুই ম্যাচ জেতার পর আজ আত্মবিশ্বাসী নাইট রাইডার্স (KKR) মুখোমুখি হয়েছে কিছুটা বেকায়দায় থাকা সানরাইজার্স হায়দরাবাদের (SRH)। গত দুই ম্যাচে কিছুটা বেকায়দায় থাকা অবস্থা থেকেও জয় তুলে নিয়েছিল কেকেআর। অপরদিকে পর পর বেশ কয়েকটা ম্যাচ হারার পর সানরাইজার্স হায়দরাবাদ ও নিজেদের শেষ ম্যাচে দাপট দেখিয়ে হারিয়েছিল পাঞ্জাব কিংসকে। আজ টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় নাইট রাইডার্স। কিন্তু চলতি আইপিএলের প্রথম শতরানটি করে তাদের সিদ্ধান্ত নিয়ে বেশ কিছুটা প্রশ্ন তুলে দেন সানরাইজার্স ওপেনার হ্যারি ব্রুক (Harry Brook)।

প্রথম ওভার থেকে নাইট বোলারদের ওপর মারাত্মক আক্রমণ করতে শুরু করেন ইংল্যান্ডের তরুণ তারকা ব্যাটার হ্যারি ব্রুক। ইংল্যান্ডের হয়ে টেস্ট ফরম্যাটে অসাধারণ ছন্দে রয়েছেন এই তরুণ তারকা। আজ উমেশ যাদবের করা প্রথম ওভারে তিনটি চার মেরে নিজের মনোভাবটা স্পষ্ট করে দিয়েছিলেন তিনি। এরপর দলের বাকি সব পেসারদের বিরুদ্ধে অত্যন্ত আগ্রাসী ভঙ্গিতে রান করেছেন ব্রুক।

   

কিছুদিন আগে ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকস এই তরুণ তারকাকে ইংল্যান্ডের বিরাট কোহলি বলে আখ্যা দিয়েছিলেন। তিনি দাবি করেছিলেন যে কোন পিচে সফল হওয়ার ক্ষমতা রাখেন এই ক্রিকেটার। ১৩ কোটি ২৫ লক্ষ টাকা দিয়ে সানরাইজার্স হায়দরাবাদ তাকে যখন দলে নিয়েছিল তখন অনেকেরই চোখ কপালে উঠে ছিল। আইপিএল এর প্রথম তিন ম্যাচে টানা ব্যর্থ হবার পরও সেই সমালোচনা আরও বেড়েছিল। কিন্তু আজ ৫৫ বলে ১০০ রানের একটি ইনিংস খেলে নিন্দুকদের যোগ্য জবাব দিলেন তিনি।

ব্রুকের ১০০ রানের ইনিংসটি সাজানো ছিল ১২টি চার ও ৩টি ছক্কা দিয়ে। বেশ কিছু দৃষ্টিনন্দন শট খেলেছেন তিনি। তার মধ্যে লোকি ফার্গুসনের মাথার উপর দিয়ে মারার ছক্কাটি সকলের মনে চেপে থাকবে বেশ কিছু বছর। তবে প্রথম দিকে স্পিনারদের বিরুদ্ধে অযথা ঝুঁকি নিচ্ছিলেন না তিনি। ৩২ বলে নিজের অর্ধশতরান সম্পন্ন করেছিলেন এই ইংল্যান্ডের তারকা। সেই সময়টা রানের গতি বাড়ানোর কাজটা করছিলেন দক্ষিণ আফ্রিকান তারকা ও এই মরশুমে এসআরএইচ অধিনায়ক এইডেন মার্করম। স্পিনারদের বিরুদ্ধে অত্যন্ত আগ্রাসে ব্যাটিং করে ২৫ বলে নিজের অর্ধশতরান সম্পন্ন করেন তিনি।

সানরাইজার্সের ২ ভারতীয় তারকা রাহুল ত্রিপাঠী এবং মায়াঙ্ক আগারওয়াল ব্যর্থ হলেও অভিষেক শর্মা নিজের সুনাম বজায় রেখেছেন। তিনিও স্পিনারদের বিরুদ্ধে আগ্রাসে ব্যাটিং করে গ্রুপের উপর থেকে চাপ কমিয়ে দেন। শেষ পর্যন্ত তিনি আন্দ্রে রাসেলের তৃতীয় শিকার হিসেবে ড্রেসিংরুমে ফেরেন। আজ এবারের আইপিএলে প্রথমবার বোলিং করতে আসা রাসেল নিজের প্রথম ওভারেই কিন্তু রানের গতি আটকাতে পারেননি। এরপর ফের একবার ১৯তম ওভারে বোলিং করতে এসে প্রথম বলেই নিজের তৃতীয় উইকেটটি নিয়ে পায়ে আঘাত পেয়ে ওভারটি সম্পূর্ণ করতে ব্যর্থ হন তিনি। সেই অফারটি এসে সম্পূর্ণ করেন আজ এমনিতে এক ওভারও বোলিং না করা শার্দূল ঠাকুর। সেই স্মৃতিকে ৬ বলে ১৬ রানের একটি অসাধারণ ক্যামিও খেলে কেকেআরের সামনে ২৩০ রানের লক্ষ্য রাখতে সাহায্য করেন হেনরিক ক্লাসেন। সুনীল নারায়ন না থাকলে এই টার্গেট আরো বড় হতে পারতো

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর