বিশ্রাম নিয়েই ফের শুরু তাণ্ডব! দক্ষিণবঙ্গের ৩ জেলায় ধেয়ে আসছে তুমুল ঝড়-বৃষ্টি, সতর্ক থাকুন

বাংলা হান্ট ডেস্ক: রোজই আবহাওয়ার খামখেয়ালিপনা দেখছে সাধারণ মানুষ। ভোরের দিকে কলকাতায় বৃষ্টি হলেও বেলা বাড়তে তার পরিমাণ কমেছে। আবহাওয়া অফিস জানাচ্ছে বর্তমানে নিম্নচাপ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে। যা আগামী ২৪ ঘন্টায় দক্ষিণ ওড়িশা ও ছত্রিশগড়ের ওপর দিয়ে যাবে।

নিম্নচাপের কারণে শুক্রবার পর্যন্ত গোটা দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাস। আজ সকাল থেকেই দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আকাশ মেঘলা। হাওয়া অফিস (Alipore Weather Department) জানিয়েছে কলকাতা (Kolkata) এবং দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ অনেকটাই বাড়বে আগামীকাল।

   

আজ উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে অপেক্ষাকৃত ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। আজ ও কাল দফায় দফায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। যার জেরে সতর্কতা জারি হয়েছে। এছাড়াও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও পুরুলিয়া জেলায়। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই আজ বৃষ্টি হবে।

আরও পড়ুন: বহু চেষ্টার পরও শেষ রক্ষা হল না! আদালতের রায়ে কেষ্টর জীবনে নেমে এল গভীর অন্ধকার

উত্তরবঙ্গে আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা। তবে আগামীকাল থেকে উত্তরের ওপরের দিকের জেলা গুলিতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে।

weather bc

আরও পড়ুন: এবার কী জামিন! প্রথমবার হাইকোর্টের দ্বারস্থ পার্থ চট্টোপাধ্যায়, কী দাবি তার?

এদিকে ৮ ও ৯ সেপ্টেম্বর থেকে গোটা দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে। এই দুদিন দক্ষিণবঙ্গে তাপমাত্রার পারদ সামান্য কমলেও আজ থেকে ফের তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। উত্তর ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদের বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টির পূর্বাভাস।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর