তিন গুন বাড়ল বিক্রি, কলকাতায় গীতা কিনতে চরম ভিড়! আসছে বিদেশের অর্ডার, কারণ অবাক করবে

বাংলাহান্ট ডেস্ক : হঠাৎ করে বেড়ে গেছে গীতার বিক্রি। রীতিমতো হট কেকের মতো বিক্রি হচ্ছে বিভিন্ন ভাষার গীতা। কলকাতায় আগের থেকে তিনগুণ বেশি বিক্রি হচ্ছে গীতার । অনলাইন হোক না অফলাইন, সর্বত্রই গীতার বাম্পার সেল চোখে পড়ছে। শুধু ভারত নয়, বিদেশ থেকেও অর্ডার আসছে গীতার। কিন্তু কেন আচমকা এতটা বিক্রি বেড়ে গেল গীতার?

   

কী বলছেন কলেজ স্ট্রিটের বই বিক্রেতারা?গোরখপুরের গীতা প্রেসের একটি হিসাব বলছে, তাদের কলকাতার কলেজ স্ট্রিট ব্রাঞ্চ থেকে শুধুমাত্র গত এক মাসে ৫৫ হাজার বাংলা গীতা বিক্রি হয়েছে। হিন্দিতে গীতা বিক্রি হয়েছে প্রায় ৩৪ হাজার। অন্যান্য সময়ের তুলনায় গীতা বিক্রি বৃদ্ধি পেয়েছে প্রায় তিন গুণ। শুধু বয়স্ক নয়, প্রতিনিয়ত যুব সমাজেরও আগ্রহ বাড়ছে গীতা পাঠের প্রতি।

আরোও পড়ুন : লাইনে নামছে ১০টি নতুন বন্দে ভারত, পাচ্ছে বাংলাও! চলবে কোন রুটে? জানাল রেল

কলেজ স্ট্রিটের গীতা প্রেসের  ম্যানেজার আনন্দ লাড়িয়ার কথায়, কলকাতায় মোটামুটি তিন গুণ বেশি সেল বেড়েছে গীতার। একটা কারণ হতে পারে 24 শে ডিসেম্বর ব্রিগেডে গীতা পাঠের একটি অনুষ্ঠান রয়েছে। এছাড়াও দিন দিন ধর্মের প্রতি মানুষের রুচি বৃদ্ধি পাচ্ছে। এত বেশি পরিমাণ গীতা বিক্রির অন্যতম কারণ হিসেবে বিক্রেতারা বলছেন যে এর পিছনে রয়েছে বিজেপির ডাকে লক্ষ্য কন্ঠে গীতা পাঠের আসর।

bhagavad gita

এছাড়াও গীতা পাঠের প্রশিক্ষণ বৃদ্ধি পাওয়ায় যুব সমাজের মধ্যে গীতার প্রতি আগ্রহ বাড়ছে। বিদেশের মানুষেরাও আকৃষ্ট হচ্ছেন সনাতন হিন্দু ধর্মের প্রতি। অফলাইন হোক কিংবা অনলাইন, গীতা প্রেস বা অন্যান্য ছোট বই বিপণি, সর্বত্রই গীতার চাহিদা এখন তুঙ্গে। গীতা বিক্রি বেড়ে যাওয়ায় স্বাভাবিকভাবেই খুশি বই বিক্রেতারা।