কমবে সময়! পাল্টাচ্ছে হাওড়া- NJP বন্দে ভারতের টাইমটেবিল, কপাল খুলবে যাত্রীদের

বাংলাহান্ট ডেস্ক : ভারতীয়দের কাছে রেলের গুরুত্ব অপরিসীম। ১ কোটিরও বেশি মানুষ প্রতিদিন নিজেদের গন্তব্যে পৌঁছানোর জন্য ভরসা রাখেন রেলের উপর। যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে ভারতীয় রেল নিত্য নতুন ভাবনাচিন্তা করছে। সেই ভাবনাচিন্তার ফসল হিসেবে বেশ কয়েক মাস হল যাত্রা শুরু করেছে বন্দে ভারত এক্সপ্রেস।

সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি সেমি হাই স্পিড এই ট্রেন একদিকে যেমন দ্রুতগতির, অন্যদিকে বিলাস বহুল। নিউ জলপাইগুড়ি-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসটি (NJP Howrah Vande Bharat Express) পশ্চিমবঙ্গের প্রথম বন্দে ভারত এক্সপ্রেস। খুব দ্রুত এই বন্দে ভারতের রুট যাত্রীদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। 

আরোও পড়ুন : ‘মহিলারা বাচ্চা জন্ম দেওয়ার মেশিন’, হিন্দু যুবককে বিয়ে করে শিবানী হলেন শিবভক্ত শাবানা

সপ্তাহে ছয় দিন এই বন্দে ভারত পরিষেবা দিয়ে থাকে যাত্রীদের। প্রতিদিন শত শত যাত্রী নিজেদের গন্তব্যের জন্য বেছে নিচ্ছেন বন্দে ভারতকে। তবে জানা যাচ্ছে সময়সূচিতে কিছুটা পরিবর্তন করা হয়েছে এই রুটের বন্দে ভারত এক্সপ্রেসের। এর ফলে বাড়তি সুবিধা পেতে চলেছেন যাত্রীরা। সূত্রের খবর, গতি বাড়তে চলেছে হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের।

আরোও পড়ুন : পুজোর আগে মোদি সরকারের বড় উপহার! ঘরোয়া সিলিন্ডারের দাম আরো কমে হল ৬২৯ টাকা

এর ফলে নির্দিষ্ট সময়ের আগে যাত্রীরা পৌঁছে যাবেন হাওড়ায়। নতুন সময়সূচির ফলে যাত্রীরা হাওড়া স্টেশনে ৫ থেকে ১০ মিনিট আগেই ঢুকে যেতে পারবেন। বর্তমানে নিউ জলপাইগুড়ির উদ্দেশ্যে হাওড়া থেকে বন্দে ভারত এক্সপ্রেস ছাড়ে সকাল ৫:৫৫ মিনিটে এবং নিউ জলপাইগুড়ি গিয়ে পৌঁছায় ১:২৫ মিনিটে।

vande bharat express

নিউ জলপাইগুড়ি থেকে হাওড়ার উদ্দেশ্যে এই ট্রেন রওনা দেয় দুপুর তিনটের সময় এবং হাওড়া এসে পৌঁছায় রাত ১০:৩৫ মিনিটে। তবে গতি বৃদ্ধির ফলে এবার থেকে নির্দিষ্ট সময়ের আগেই যাত্রীরা নিজেদের গন্তব্য স্টেশনে পৌঁছাতে পারবেন বলে আশা করা হচ্ছে। সব মিলিয়ে, যাত্রীদের উত্তরবঙ্গ সফর আরোও দুর্দান্ত হয়ে উঠবে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর