স্নাতক হলেই চাকরি মিলছে মেট্রোয়! সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে হবে নিয়োগ

বাংলাহান্ট ডেস্ক : ফের একবার বড় সুখবর চাকরি প্রার্থীদের জন্য। সম্প্রতি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে রেল বিকাশ নিগম। বিজ্ঞপ্তি অনুযায়ী এই নিয়োগ হবে ১২ ধরনের পদে। নূন্যতম স্নাতক উত্তীর্ণ হলেই করা যাবে আবেদন। ৪৫ বছর বা তার কম বয়সী প্রার্থীরা আবেদন জানাতে পারবেন এখানে। সব থেকে বড় কথা হল লিখিত পরীক্ষার মাধ্যমে নয়, ইন্টারভিউয়ের মাধ্যমে এই নিয়োগ করবে মেট্রো।

   

নিয়োগের বিস্তারিত: নিয়োগের যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সেই  অনুযায়ী মেট্রোয় এই নিয়োগ ১২ ধরনের পদে হবে। এক্ষেত্রে মোট শূন্য পদের সংখ্যা ১৩ টি। প্রসঙ্গত, এই নিয়োগ হবে সম্পূর্ণ চুক্তিভিত্তিতে।

আরোও পড়ুন : বিনিয়োগ করুন মোদি সরকারের এই স্কিমগুলোয়! পাবেন বিরাট আয়কর ছাড়, সাথে মোটা টাকা রিটার্ন

যোগ্যতা: ০১.০৩.২০২৪ তারিখ অনুযায়ী সর্বোচ্চ ৪৫ বছর বয়সী প্রার্থীরা আবেদন করতে পারবেন। এক্ষেত্রে প্রার্থীদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা স্নাতক উত্তীর্ণ রাখা হয়েছে। তবে প্রতিটি পদের ক্ষেত্রে আলাদা আলাদা যোগ্যতা রয়েছে। এক্ষেত্রে অফিশিয়াল নোটিফিকেশন মন দিয়ে পড়ার অনুরোধ করা হচ্ছে। শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকাও এই পদে আবেদনের অন্যতম একটি শর্ত।

আরোও পড়ুন : ভারতের এই শহরগুলিতে আজ ১০০ টাকার নিচে বিক্রি হচ্ছে পেট্রোল। কলকাতায় কত দাম জ্বালানির?

নিয়োগ প্রক্রিয়া: বিজ্ঞপ্তি অনুযায়ী এই পদগুলিতে নিয়োগের জন্য লিখিত পরীক্ষা নেওয়া হবে না। সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

মাসিক বেতন: কাজের ধরন ও যোগ্যতার উপর ভিত্তি করে বেতন প্রদান করা হবে।

Job Fair

ইন্টারভিউয়ের তারিখ: এই পদগুলির জন্য ইন্টারভিউ নেওয়া হবে আগামী ১ ও ২ এপ্রিল।

আবেদন পদ্ধতি: অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রথমে আবেদন পত্র প্রিন্ট করে নিতে হবে। তারপর সেটি যথাযথভাবে পূরণ করে নির্দিষ্ট তারিখে প্রয়োজনীয় নথি সহ পৌঁছে যেতে হবে ইন্টারভিউ দেওয়ার জন্য।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর