লোকাল ট্রেনের চেয়েও অবস্থা খারাপ! টিকিট ছাড়াই বন্দে ভারতে বিপুল যাত্রী, ভিডিও ভাইরাল হতেই….

   

বাংলা হান্ট ডেস্ক: আমাদের দেশে (India) প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ নিয়মিতভাবে যাতায়াতের জন্য ভরসা রাখেন রেলপথের (Indian Railways) ওপর। শুধু তাই নয়, দূরের কোনো সফর কিংবা কাছের কোনো গন্তব্যে যাতায়াতের ক্ষেত্রে রেলপথকেই প্রাধান্য দেন যাত্রীরা। তবে, ট্রেনে চেপে সফরের ক্ষেত্রে যাত্রীদের কিছু নির্দিষ্ট নিয়ম মেনে চলতে হয়। পাশাপাশি, প্রয়োজন হয় সঠিক টিকিটের। তবে, এবার এমন একটি ঘটনা সামনে এসেছে যেটি জানার পর অবাক হবেন প্রত্যেকেই।

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, ইতিমধ্যেই ভারতীয় রেলের তরফে শুরু করা হয়েছে অত্যাধুনিক সেমি-হাই স্পিড ট্রেন বন্দে ভারত এক্সপ্রেসের সফর। অল্প সময়ের মধ্যেই এই ট্রেনটি যাত্রীদের মধ্যে তুমুল জনপ্রিয়তা অর্জন করেছে। পাশাপাশি, বন্দে ভারতকে ঘিরে রেলের বিভিন্ন পরিকল্পনাও সামনে এসেছে। এমতাবস্থায়, এবারে এই ট্রেনেই টিকিটহীন অবস্থায় উঠে পড়লেন বিপুল যাত্রী। শুধু তাই নয়, ইতিমধ্যেই এই সংক্রান্ত একাধিক ভিডিও তুমুল ভাইরাল হতে শুরু করেছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে পুরো বিষয়টি পরিলক্ষিত হয়েছে। তারপরেই এই ঘটনা উঠেছে আলোচনার কেন্দ্রবিন্দুতে।

সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল ভিডিও: প্রসঙ্গত উল্লেখ্য যে, বন্দে ভারত এক্সপ্রেসের কিছু ভিডিও এখন নেটমাধ্যমে ব্যাপকভাবে শেয়ার করা হচ্ছে। যেগুলিতে স্পষ্টভাবে দেখা গিয়েছে যে, বন্দে ভারতের মতো প্রিমিয়াম ট্রেনে বিপুলসংখ্যক যাত্রী টিকিটহীন অবস্থায় কোচে দাঁড়িয়ে রয়েছেন। শুধু তাই নয়, ট্রেনটির ওই অবস্থা দেখে পরিলক্ষিত হচ্ছে সেটি যেন কোনো লোকাল ট্রেন। পাশাপাশি, ওই ভিডিওটি শেয়ার করার সময় দাবি করা হয়েছে যে, ট্রেনে দাঁড়িয়ে থাকা যাত্রীরা টিকিট ছাড়াই ওই ট্রেনে উঠেছেন।

এমতাবস্থায়, পুরো ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন এক যাত্রী। ট্রেনের ভিডিওটি শেয়ার করার পাশাপাশি এই সম্পর্কিত তথ্যও উপস্থাপিত করেছেন তিনি। এদিকে এই ভিডিওটি প্রত্যক্ষ করে স্বাভাবিকভাবেই সবাই প্রশ্ন তুলছেন যে ভারতীয় ট্রেনের সামগ্রিক অবস্থার উন্নতি ঠিক কবে হবে? ভিডিওটি তুমুল গতিতে ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন: জুনে টানা ৪ দিন বন্ধ ব্যাঙ্ক, লিস্ট জারি করল RBI, বিপদে পড়ার আগেই জানুন তারিখ

দাবি করা হচ্ছে ঘটনাটি লখনউয়ের: এই ভিডিওটি @IndianTechGuide নামের হ্যান্ডেল থেকে রি-পোস্ট করা হয়েছে। যেখানে ক্যাপশনে লেখা হয়েছে, টিকিটহীন যাত্রীরা লখনউতে বন্দে ভারত ট্রেন ধরেছেন! মূলত এই ক্লিপটি @architnagar দ্বারা পোস্ট করা হয়। তিনি দাবি করেছেন যে, বিপুলসংখ্যক টিকিটহীন যাত্রী বন্দে ভারতে উঠেছিলেন। শুধু তাই নয়, তিনি জানান, ওই বন্দে ভারত ট্রেনের নম্বর হল ২২৫৪৫। ওই ভিডিওটি ভাইরাল হলে সেটি @gharkekalesh নামের পেজ থেকেও পোস্ট করা হয়। এখন এই ক্লিপটি সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে শেয়ার করা হচ্ছে।

আরও পড়ুন: ফের ভয়াবহ সন্ত্রাসবাদী হামলা পাকিস্তানে! প্রথম বিস্ফোরণ, তারপরে গুলিবৃষ্টি, প্রাণ হারালেন ৭ সেনা

অবাক নেটিজেনরা: এদিকে এই ভিডিও প্রত্যক্ষ করে মহেন্দ্র সিং নামের এক ব্যবহারকারী লিখেছেন, “মানে, এটা আগে স্লিপারে হত…. এখন বন্দে ভারতেও? সত্যিই কোনো ব্যবস্থা নেই”। অরবিন্দ নামের একজন ব্যবহারকারী পরামর্শ দিয়েছেন যে এই কারণেই আমাদের বিমানবন্দর স্টাইলের এন্ট্রি দরকার। যেখানে “নো টিকিট নো এন্ট্রি” থাকে। পাশাপাশি অনেকেই আবার, রেলমন্ত্রীসহ ভারতীয় রেলকে ট্যাগ করে বিষয়টির পরিপ্রেক্ষিতে প্রশ্ন করেন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর