পাঁচ বছরের রেকর্ড ভাঙল চিড়িয়াখানার ভিড়! বিরাট লক্ষ্মীলাভ সরকারের, আয়ের অঙ্ক মাথা ঘুরিয়ে দেবে

বাংলাহান্ট ডেস্ক : বনদপ্তর ভেঙে দিল গত পাঁচ বছরের রেকর্ড। বছরের প্রথম দিনেই বনদপ্তর তৈরি করল নতুন রেকর্ড। রাজ্যের চিড়িয়াখানাগুলি গত পাঁচ বছরের মধ্যে এ বছর সর্বোচ্চ আয় করেছে পয়লা জানুয়ারি। রেকর্ড পরিমাণ আয় হওয়ায় স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত বনদপ্তর ও জু অথরিটি।

   

আলিপুর চিড়িয়াখানা, বেঙ্গল সাফারি পার্ক, পদ্মজা নাইডু হিমালয়ান জুয়োলজিক্যাল পার্ক, হরিনালায়া চিড়িয়াখানা, রসিকবিলের মতো চিড়িয়াখানাগুলি ১লা জানুয়ারি রেকর্ড সংখ্যক আয় করেছে। রাজ্যের ১১ টি চিড়িয়াখানার গত পাঁচ বছরের আয় ছাপিয়ে গেছে এ বছরের ইংরেজি নববর্ষের প্রথম দিনের আয়। এদিন সব মিলিয়ে ১ কোটি ২১ হাজারের কাছাকাছি ছিল দর্শক সংখ্যা।

আরোও পড়ুন : কবে চালু হবে CAA? অবশেষে সামনে এল দিনক্ষণ! তারিখ দেখেই শোরগোল গোটা ভারতে

জু অথোরিটির সচিব সৌরভ চৌধুরী জানিয়েছেন, “ভালো আয় হয়েছে ইংরেজি নতুন বছরের প্রথম দিন। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ, সব চিড়িয়াখানাতেই ছিল পর্যটকদের ঢল। আমাদের আশা আগামী দিনে আরো পর্যটক আসবেন।” সৌরভ চৌধুরী জানিয়েছেন পর্যটকদের সুবিধার কথা মাথায় রেখে চিড়িয়াখানাগুলোতে একাধিক সুবিধা চালু করা হয়েছে।

আরোও পড়ুন : এবার ৩০০ নয়, লক্ষ্য ৪০০ পার! INDIA জোটের দাপাদাপির মাঝেই ‘স্লোগান’ ঠিক করে ফেলল বিজেপি

বসার জায়গা, মাতৃদুগ্ধ পান করানোর জায়গা, চলাচলের পথ, শৌচাগারের মানোন্নয়ন করা হয়েছে। বেঙ্গল সাফারি পার্কের ডিরেক্টর কমল সরকার বলেছেন, “সাফারি পার্কে রেকর্ড পরিমাণ আয় হয়েছে পয়লা জানুয়ারি। ভিড়ে ঠাসা ছিল সাফারি পার্ক। আগে থেকেই আমরা প্রস্তুত ছিলাম এই দিনটার জন্য।”

The world's largest zoo is being built in India, mukesh ambani paying

জানা গেছে, ১ লা জানুয়ারি আলিপুর চিড়িয়াখানায় এসেছিলেন ৮৪ হাজার ৮০০ জন পর্যটক। এদিন আলিপুর চিড়িয়াখানা কর্তৃপক্ষের আয় হয়েছে ৪১ লক্ষ টাকা। এদিন ৭ হাজার ৯৬৫ জন পর্যটক এসেছিলেন বেঙ্গল সাফারি পার্কে। এদিন কর্তৃপক্ষের আয় হয় ৭ লক্ষ ৭ হাজার টাকা। সব মিলিয়ে সোনায় সোহাগা রাজ্য সরকারের।

সম্পর্কিত খবর