মাধ্যমিক পাশেই চাকরি, মহিলাদের জন্য বিরাট সুখবর! স্বাস্থ্য বিভাগে নিয়োগ করছে পশ্চিমবঙ্গ সরকার

বাংলাহান্ট ডেস্ক: এবার কপাল খুলে যাবে মহিলাদের। মহিলাদের জন্য বড় সুখবর নিয়ে এল পশ্চিমবঙ্গ সরকার (West Bengal Government)। আপনি যদি মহিলা হন এবং পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হন তাহলে আপনার জন্য রয়েছে কাজের দুর্দান্ত সুযোগ। আপনি যদি কাজের জন্য হন্যে হয়ে এদিক ওদিক ঘুরে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদনটি মন দিয়ে পড়ুন।

   

খুব তাড়াতাড়ি বাংলায় বেশ কিছু মহিলাকে নিয়োগ (Recruitment) করা হবে কাজে। সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে পশ্চিমবঙ্গ অঙ্গনওয়াড়ি নিয়োগ করা হবে। বিভিন্ন অঙ্গনওয়াড়ি কেন্দ্রে শূন্য পদে নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি জারি করেছে পশ্চিমবঙ্গ মহিলা ও শিশু উন্নয়ন বিভাগ। বিজ্ঞপ্তি অনুযায়ী নিয়োগ করা হবে মোট ৭৬ জন মহিলাকে (Female)।

আরোও পড়ুন : একসময় টেক্কা দিতেন আম্বানিকে! আজ নিঃস্ব, থাকেন ভাড়াবাড়িতে! করুণ কাহিনী ভারতীয় ধনকুবেরের

অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে এই নিয়োগ হবে। এই নিয়োগ মূলত রাজ্যের তিনটি জেলার জন্য হবে। এই জেলাগুলি হল পশ্চিম বর্ধমান, দার্জিলিং, কালিম্পং। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে পশ্চিম বর্ধমানে ২১ জন, দার্জিলিং-এ ২৫ জন এবং কালিম্পং –এ ৩০ জনকে নিয়োগ দেওয়া হবে। ১৮ থেকে ৩৫ বছর বয়সী মাধ্যমিক (Madhyamik Pariksha) পাস মহিলারা এই পদে আবেদন করতে পারবেন।

icds anganwari recruitment 2023

এই নিয়োগ হবে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে। এই পদে যারা আবেদন করতে ইচ্ছুক তাদের সংশ্লিষ্ট জেলার ওয়েবসাইটে যেতে হবে। সেখান থেকে আবেদন পত্র A4 সাইজের পেপারে প্রিন্ট করে নিতে হবে। এরপর হাতে লিখে আবেদন পত্র সংশ্লিষ্ট জায়গায় জমা দিতে হবে। আবেদন জানানোর শেষ তারিখ ৮ই ডিসেম্বর।

সম্পর্কিত খবর