টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

পাশে আছি সরকারি কর্মীদের, মহার্ঘভাতা ইস্যুতে সুপ্রিম কোর্ট যাওয়ার হুঁশিয়ারি শুভেন্দু অধিকারীর

বাংলাহান্ট ডেস্কঃ বঙ্গ রাজনীতিতে জোর টক্কর চলছে শাসক দল তৃণমূল (tmc) এবং বিরোধীদল বিজেপির (bjp) মধ্যে। শাসক দলের সূচাগ্র গাফিলতিও ছাড়তে নারাজ বিরোধী শিবির। এই মর্মে মহার্ঘভাতা (Dearness Allowance) প্রসঙ্গে সোমবার রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (suvendu adhikari)। সঙ্গে এবিষয়ে সরকারি কর্মীদের পাশে থাকার বার্তাও দিলেন তিনি।

প্রেস ক্লাবে আয়োজিত এক সাংবাদিক বৈঠকে সোমবার শুভেন্দু অধিকারী রাজ্য সরকারকে আক্রমণ করে বলেন, ‘আজকে আমাদের পক্ষ থেকে এই সাংবাদিক সম্মেলনের মধ্য দিয়ে, রাজ্য সরকারকে আমি বিরোধী দলনেতা হিসেবে দাবি করছি- মহার্ঘভাতার বিষয়ে আপনাদের দ্রুত নিষ্পত্তি করা উচিৎ’।

এরপর তিনি বলেন, ‘আপনারা লক্ষ্মীর ভাণ্ডার করবেন, আর সরকারী কোষাগার থেকে ১৫ হাজার কোটি টাকা খরচ করবেন। আর মহার্ঘভাতার বিষয়ে কর্মচারীরা কিছু বলতে গেলেই বলছেন- ”কেউ ঘেউ ঘেউ করবেন না”। এই জায়গায় দাঁড়িয়ে একজন বিরোধী দলনেতা হয়েও আমি অনুরোধ করছি, এই বিষয়ে কৌশলগত আইনি লড়াই না করে, দ্রুত নিষ্পত্তি করুন।

শুভেন্দু এদিন আরও বলেন, ‘আপনি বলেছেন ১ লক্ষ ৮৪ হাজার কোটি টাকা দিয়ে শুরু করে এখন ৪ লক্ষ ৫৪ হাজার কোটি টাকা ঋণ হয়েছেন। আমি আপনাকে ঋণ করতে বলব না। তবে আপনি যেভাবে ঋণ করে, খেলা- মেলা, বিভিন্ন কিছু বিতরণ করছেন, সেই একই ভাবে তাঁরা গোটা প্রশাসনটাকে সচল রেখেছেন। বিধানসভা আইন তৈরি করে, মন্ত্রীসভা সিদ্ধান্ত নেয়, আর তা কার্যকর করে আমাদের কর্মচারী বন্ধুরা। আর তাঁদের নিয়ন্ত্রণ করে এ গ্রেডের অফিসাররা। তাই তাঁদের পাশে আমি আছি, সুপ্রিম কোর্ট পর্যন্ত তাঁরা যাবেন। আর একদিন তাঁদের এই লড়াইয়ে শিলমোহর পড়বে বলে আমি মনে করি’।

Related Articles

Back to top button