ভক্তদের জন্য দুঃসংবাদ! প্লে অফে ওঠার আগেই বিদায় নিতে পারে কেকেআর? ভয় ধরাচ্ছে এই সমীকরণ

বাংলা হান্ট ডেস্ক : একদিকে ভোট, অন্যদিকে IPL! দুইয়ে মিলিয়ে উন্মাদনা এখন তুঙ্গে। ইতিমধ্যেই আইপিএলের পর্ব এগিয়েছে অনেকটাই। পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে দুই দল। রীতিমত হাড্ডাহাড্ডি লড়াই চলছে কলকাতা (Kolkata Knight Riders) এবং রাজস্থানের মধ্যে।‌ যদিও কলকাতার প্লে অফে যাওয়ার সম্ভাবনা এখনও পাকা নয় বলেই জানাচ্ছে ক্রিকেট বিশেষজ্ঞরা।

তবে তার আগেই ভয় ধরাচ্ছে এই সমীকরণ। সম্প্রতি এমন এক সমীকরণ সামনে এসেছে যাতে রীতিমত ঘুম উড়েছে কেকেআর ভক্তদের। জল্পনা বলছে, এই সমীকরণে খেলা ঘুরলে প্লে অফ থেকে বিদায় নিতে হবে কলকাতাকে। প্রসঙ্গত উল্লেখ্য, গত ম্যাচে লখনউয়ের বিরুদ্ধে দূর্ধর্ষ পারফর্ম করেছে কলকাতা। পরের ম্যাচ রয়েছে আগামী কাল। এই মরশুমে এটিই ইডেনে কেকেআরের শেষ ম্যাচ।

   

এখন প্লে অফে জিততে গেলে এই ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ সমস্তটা একবার হিসেব করলেন দেখতে পাবেন, মোট ১১টি ম্যাচের মধ্যে ৮টিতে জয় হাসিল করেছে কলকাতা। হার এসেছে ৩টি ম্যাচে। সবশেষে কলকাতার দখলে রয়েছে ১৬ পয়েন্ট। যেখানে দলের নেট রানরেট হল +১.৪৫৩। বাকিদের চেয়ে এগিয়ে রয়েছে ঠিকই। তবে প্লে অফের টিকিট কিন্তু এখনও কনফার্ম নয়।

আরও পড়ুন:স্যাম পিত্রোদায় রক্ষে নেই দোসর মণিশঙ্কর! প্রবীণ নেতার পাকিস্তান প্রীতি উথলে উঠতেই বিপাকে কংগ্রেস

Kolkata Knight Riders 6 1

এখন যদি পরের তিন ম্যাচের তিনটিতেই কলকাতার হার হয় তাহলে হায়দরাবাদ, দিল্লি ও লখনউয়ের সঙ্গে সমান্তরালে চলে আসবে কলকাতা। আর যদি খুবই বেশি মার্জিনে হারে সেক্ষেত্রে তার সরাসরি প্রভাব পড়বে রান রেটে। সেই ক্ষেত্রে প্লে অফের স্বপ্ন ভুলে যেতে হবে কেকেআরকে। যদিও সেই সম্ভাবনা যে একেবারেই কম সেকথা বলাই বাহুল্য। কারণ আগামী ৩ ম্যাচের একটিতে জিতলেও প্লে অফের টিকিট নিশ্চিত।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর