তিনদিন চলবে না …! ডায়মন্ড হারবার, সুন্দরবন যাওয়ার প্ল্যান থাকলে সতর্ক হন আগেভাগেই

বাংলাহান্ট ডেস্ক : জয়েন্ট কমিটি অফ বাস অপারেটরস অ্যাসোসিয়েশনের দক্ষিণ ২৪ পরগনা শাখার (South 24 Parganas) ডাকে সোমবার থেকে তিন দিনের বাস ও মিনি বাস ধর্মঘট হচ্ছে ডায়মন্ড হারবার ও সুন্দরবন এলাকায়। সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে অবৈধ যানবাহন বন্ধসহ একাধিক দাবিতে এই ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছে তারা।

বাস ধর্মঘটের জেরে এই এলাকার মানুষেরা সকাল থেকেই চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। অফিসযাত্রীরা সকাল বেলা কাজে বেরিয়ে পাচ্ছেন না বাস, মিনিবাস। সোমবার সকাল থেকে চলছে না ডায়মন্ড হারবার, কাকদ্বীপ, বকখালি, পাথরপ্রতিমা, রায়দিঘির সাথে কলকাতা যোগাযোগকারী প্রায় হাজারের কাছাকাছি বাস-মিনি বাস।

   

আরোও পড়ুন : পুজোয় ‘দীপুদা’ যাওয়ার জন্য কনফার্ম হয়নি ট্রেনের টিকিট? বিকল্প রুটে যান আপনার প্রিয় গন্তব্যে

নিত্যযাত্রীরা আশঙ্কা করছেন এই বনধের জেরে তাদের এলাকার পরিবহন ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়বে। সোমবার সকাল থেকে এই দুই এলাকার চিত্রটা খানিকটা সেরকমই। পর্যাপ্ত বাস-মিনি বাস না থাকায় গন্তব্যে পৌঁছাতে রীতিমতো সমস্যায় পড়ছেন অনেকে। যাত্রীদের আশঙ্কা এই দুর্ভোগ আগামী তিন দিনই চলবে।

আরোও পড়ুন : চিরঘুমে ইসরোর বিজ্ঞানী! চন্দ্রযান ৩’র কণ্ঠদাতার প্রয়াণে শোকস্তব্ধ বিজ্ঞানী মহল

বাস সংগঠন অভিযোগ করেছে, বিভিন্ন অবৈধ যানবাহন বহুদিন ধরে এই এলাকায় চলাচল করে। তারা বেআইনিভাবে যাত্রী তোলে। এর ফলে বাস-মিনি বাসগুলি ক্ষতির সম্মুখীন হচ্ছে। প্রশাসন ও আরটিওকে (RTO) অতীতে এই বিষয়ে একাধিকবার জানালেও কোনও সমাধান সূত্র বের হয়নি। আরটিও অফিসের আধিকারিক শুভাশিস ঘোষ এই বিষয়ে মুখ খুলেছেন।

bus strike

তিনি জানিয়েছেন, এই ধরনের অবৈধ ছোট যানবাহনের বিরুদ্ধে মাঝেমধ্যেই অভিযান চালানো হয় তাদের পক্ষ থেকে। সুন্দরবন জেলা বাস-মিনিবাস সংগঠনের সভাপতি রইচ মোল্লা অন্যদিকে জানিয়েছেন যদি দ্রুত এই সমস্যার নিষ্পত্তি না হয় তাহলে ভবিষ্যতে লাগাতার বাস ধর্মঘট করা হবে। রইচ মোল্লা বলেছেন, ডায়মন্ড হারবার এসডিও (SDO) অফিসের সামনে সোমবার বিক্ষোভ দেখাতে যাবেন বাস সংগঠনের কর্মীরা।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর