টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

ফের কংগ্রেসকে ঝটকা দিতে চলেছেন মুখ্যমন্ত্রী, আজই তৃণমূলে যোগ দিতে পারেন প্রাক্তন এই সাংসদ

বাংলাহান্ট ডেস্কঃ বর্তমানে দিল্লী সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর তিনি সেখানে যাওয়ার আগেই বড় চমকের আন্দাজ করছিল বিশেষজ্ঞ মহল। আর সেই চমক হল কংগ্রেস নেতা কীর্তি আজাদ (kirti azad)। সব কিছু ঠিকঠাক থাকলে মঙ্গলবার বিকেল পাঁচটা নাগাদ দিল্লীতেই তৃণমূলের খাতায় নাম লেখাতে পারেন এই বিশিষ্ট ব্যক্তিত্ব।

১৯৮৩ সালের ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেট দলের সদস্য ছিলেন কীর্তি আজাদ। ২০১৪ সালে বিজেপির হয়ে নির্বাচনে অংশ নিয়েছিলেন তিনি। এরপর অরুণ জেটলির বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির অভিযোগ করার জন্য ২০১৫ সালের ২৩ শে ডিসেম্বর তাঁকে বিজেপি থেকে বহিস্কার করা হয়।

বিজেপি থেকে বহিস্কৃত হয়ে ২০১৮ সালে কংগ্রেসে যোগ দেন কীর্তি আজাদ। কানাঘুষো শোনা যাচ্ছে, বিজেপি ঘুরে কংগ্রেস পেরিয়ে এবার তৃণমূলে নাম লেখাতে চলেছেন কীর্তি আজাদ। যার ফলে ধারণা করা হচ্ছে, একদিকে গোয়ায় যেমন লিয়েন্ডার পেজ সবুজ শিবিরে নাম লেখাতে সেখানে কিছুটা মাটি শক্ত হয়েছে তৃণমূলের, তেমনই কীর্তি আজাদের কারণেও রাজধানীতে জোর পেতে চলেছে মমতা বাহিনী। তবে এদিন কীর্তি আজাদ ছাড়াও বেশ কয়েকজন তৃণমূলে নাম লেখাতে পারেন বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, ত্রিপুরার সমস্যা মিটিয়ে ইতিমধ্যেই দিল্লী পৌঁছে গিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজকের এই যোগদানের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও দেখা যাবে বলে ধারণা করা হচ্ছে।

প্রসঙ্গত, সোমবার বিকেল ৪ টে বেজে ২৫ মিনিট নাগাদ রাজধানীতে পা রাখেন মুখ্যমন্ত্রী। সেখানে গিয়ে বরাবরের মতোই ওঠেন সাউথ অ্যাভিনিউয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাংলোয়। মুখ্যমন্ত্রী পৌঁছনোর কিছুক্ষণ পর প্রায় সন্ধ্যা পৌনে ৭ টা নাগাদ বিদ্যুৎ পরিষেবা বিচ্ছিন্ন হয়ে যায় গোটা এলাকা জুড়েই। ৪৫ মিনিট ধরে অন্ধকারেই কাটায় গোটা এলাকা।

Related Articles

Back to top button