টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

দিল্লিতে পা দিয়েই বিরোধী ঐক্যের সলতে পাকাতে তৎপর মমতা, এক নজরে আজ সারাদিনের কর্মসূচি

বাংলা হান্ট ডেস্কঃ একুশে জুলাই থেকেই কার্যত স্পষ্ট হয়ে গিয়েছিল মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee) যখন দিল্লি আসবেন তখন সেই শুধু সফর শুধুমাত্র প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক কিম্বা দলীয় কর্মসূচির কারণে নয়। বরং এতদিন ধরে ধীরে ধীরে যে বিজেপি বিরোধী মহাজোট তৈরির সম্ভাবনার সলতে পাকানো চলছিল তাকেই আরও কিছুটা মজবুত করতে। বিশেষত একুশের নির্বাচনের পর নরেন্দ্র মোদীর (Narendra Modi) অন্যতম প্রধান চ্যালেঞ্জ হিসেবে যে উঠে এসেছেন মমতা এ নিয়ে কোন সন্দেহ নেই। একুশে জুলাই তার ভাষণেও ছিল তেমনি আভাস।

অন্যদিকে দিল্লিতে এসেও প্রথম দিনই জৈন হাওয়ালা কান্ড সংবাদ মাধ্যমের সামনে তুলে আনা সাংবাদিক বিনীত নারায়ণের (Vineet Narain) সঙ্গে যেভাবে বৈঠক করেছেন তিনি, তাতে অনেকেই মনে করছেন আগামী দিনের রাজ্যপাল জগদীপ ধনকরকে (Jagdeep Dhankar) চাপে রাখতে এই ইস্যুতে আরও বেশি সরব হতে পারে তৃণমূল।

আসুন এবার দেখে নেওয়া যাক আজ সারাদিন দিল্লিতে কি কি কর্মসূচি রয়েছে মমতারঃ

★ সূত্রের খবর অনুযায়ী, আজ তার প্রথম বৈঠক রয়েছে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী তথা সোনিয়া গান্ধী ঘনিষ্ঠ কংগ্রেস নেতা কমলনাথের (Kamal Nath) সঙ্গে। দুপুর দুটো নাগাদ শুরু হতে পারে এই বৈঠক।

★ জানা গিয়েছে এক ঘণ্টার এই বৈঠক মিটলে বিকেল তিনটে নাগাদ মমতার বৈঠক করবেন প্রবীণ কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আনন্দ শর্মার (Anand Sharma) সঙ্গে। পর্যবেক্ষকদের মতে আগামী দিনের রণনীতি নির্বাচনের ক্ষেত্রে এই দুই বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ।

★ এরপর বিকেল চারটের সময় সবকিছু ঠিকঠাক থাকলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী মমতা। কার্যত এই ওয়ান অন ওয়ান বৈঠক যে বহুপ্রতীক্ষিত এ নিয়ে কোন সন্দেহ নেই। জানা গিয়েছে, রাজ্যের চাহিদা অনুযায়ী ভ্যাকসিন না মেলা সহ একাধিক প্রসঙ্গ উঠে আসতে পারে এই আলোচনায়।

★এরপর সাড়ে ছটার সময় তিনি দেখা করবেন আইনজীবী অভিষেক মনু সিংভির সঙ্গে। রাজ্যের হয়ে একাধিক মামলায় লড়েছেন অভিষেক। তাই আগামী দিনের রণনীতি নিয়ে কথা হতে পারে তার সঙ্গেও।

Related Articles

Back to top button