৫২ ঘণ্টা পার! ব্যবসায়ী ভাই মহেন্দ্র-সুরেন্দ্রর বাড়িতে এখনও জারি আয়কর তল্লাশি, জানেন কারা এই দুজন?

বাংলা হান্ট ডেস্কঃ গত বুধবার রাজ্য জুড়ে একাধিক জায়গায় হানা দেয় আয়কর দফতর (Income Tax Raid)। বুধ, বৃহস্পতি পেরিয়ে আজ শুক্রবার। টানা ৫২ ঘণ্টা পেরিয়ে গেলেও আসানসোলের ব্যবসায়ী (Asansol businessmen brothers) সুরেন্দ্র এবং মহেন্দ্র শর্মার বাড়িতে আয়কর দফতরের তল্লাশি অভিযান অব্যাহত। যা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে।

   

বুধবার নুন ও নির্মাণ ব্যবসায়ী মহেন্দ্র শর্মার বাড়ি সহ সব মিলিয়ে মোট আট জায়গায় হানা দেয় আয়কর দফতরের আধিকারিকরা। ইস্কো কারখানার ঠিকাদার ও প্রোমোটার বার্নপুরের ধরমপুরের বাসিন্দা সোহরাব আলির সহযোগী সৈয়দ ইমতিয়াজের বাড়ি, অফিসেও চলছিল তল্লাশি। সুত্রের খবর, বৃহস্পতিবার রাতে ইমতিয়াজের বাড়ি থেকে বেরিয়ে যান আধিকারিকরা। তবে সুরেন্দ্র এবং মহেন্দ্র শর্মার বাড়িতে এখনও চলছে জোর তল্লাশি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ষাটের দশকে রাজস্থান থেকে আসানসোলে আসেন মহেন্দ্র-সুরেন্দ্রর বাবা ছগনলাল শর্মা। রাজস্থান থেকে নুন আনিয়ে শিল্পাঞ্চলে ঘুরে ঘুরে বিক্রি করতেন তিনি। পরে তার ছেলেরাও একই কাজ করতে করতে নিজেরাই নুনের কারখানা তৈরি করেন। ভালোই চলছিল সেই ব্যবসা।

আরও পড়ুন: বিচারপতি সিনহার এজলাসেই চলবে মামলা! সুপ্রিম কোর্টে জোর ধাক্কা খেয়ে আরও বিপাকে অভিষেক

স্থানীয়দের একাংশের দাবি, পরবর্তীতে রেশম সুতোর ব্যবসা শুরু করে ‘শাসকদল ঘনিষ্ঠ’ এই দুই ভাই। ২০০০ সালে প্রোমোটিংয়ের ব্যবসাতেও হহাত লাগান তারা। ব্যবসায়ী এই দুই ভাইয়ের বাড়িতেই চলছে জোর আয়কর তল্লাশি।

income tax raid

ওদিকে বুধবার ভোর ৫টা নাগাদ রানিগঞ্জের প্রাক্তন তৃণমূল বিধায়ক সোহরাব আলির (TMC former MLA Sohrab Ali) আসানসোলের বাড়িতেও হানা দিয়েছিল আয়কর দফতরের গোয়েন্দারা। প্রায় ২০ ঘণ্টা জোর তল্লাশি শেষে অবশেষে বুধবার মধ্যরাতে সোহরাব আলির বাড়ি থেকে বেরিয়ে যান আয়কর আধিকারিকেরা।