কলকাতার প্রসিদ্ধ ‘ছাতু সম্রাটে’র বাড়িতে হঠাৎ আইটি কর্তাদের হানা! চিরুনি তল্লাশির পর যা মিলল…

বাংলাহান্ট ডেস্ক : কলকাতার একাধিক জায়গায় লোকসভা নির্বাচনের আগে হানা দিয়েছে আয়কর কর্তারা। এইসব তল্লাশি থেকে উদ্ধার হয়েছে কোটি কোটি টাকা। এবার কলকাতায় একটি ছাতু প্রস্তুতকারী সংস্থার কর্ণধারের অফিস থেকে পাওয়া গেল ৭৫ লক্ষ টাকা। এই বিপুল পরিমাণ টাকা এল কোথা থেকে? এই টাকার উৎসই বা কী?

   

এইসব প্রশ্নের উত্তর খুঁজতে ব্যস্ত আয়কর কর্তারা।সূত্রের খবর, একটি নামি ছাতু প্রস্তুতকারী সংস্থার অফিস রয়েছে কলকাতার চেতলা এলাকায়। আয়কর দপ্তরের পক্ষ থেকে সেখানে গত ৪৮ ঘন্টা ধরে তল্লাশি চালানো হয়। এই তল্লাশি এখনো পর্যন্ত চলছে। তল্লাশি করে আয়কর কর্তারা এখনো পর্যন্ত ৭৫ লক্ষ টাকা উদ্ধার করেছেন। 

আরোও পড়ুন : মোমো বানিয়েই এই মহিলা দুহাতে আনছেন টাকা! বাঁকুড়ার মেয়ে কাঁপিয়ে দিচ্ছে দুর্গাপুরের বাজারও

মনে করা হচ্ছে  টাকার পরিমান আরো বাড়তে পারে। তবে, এই প্রসঙ্গে জানিয়ে রাখা দরকার, এই টাকা কোথা থেকে এল, টাকার উৎস কী, সেই সম্পর্কে সঠিক উত্তর দিতে পারেননি ছাতু প্রস্তুতকারী সংস্থার কর্ণধার। দেখাতে পারেননি কোনো নথি। ফলে ঘটনাটিকে কেন্দ্র করে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে।

money laundering

লোকসভা ভোটের মুখে এত বিপুল পরিমাণ টাকা উদ্ধারের পর এসওপি মেনে নির্বাচন কমিশনকে এই ব্যাপারে জানিয়েছে আয়কর দপ্তর। এমনকি সংস্থার কর্ণধারকে আগামী সপ্তাহে ডেকে পাঠানো হয়েছে আয়কর দপ্তরের অফিসে। উদ্ধার হওয়া টাকা আয়কর দপ্তর বাজেয়াপ্ত করেছে। একই সঙ্গে নির্মাণ সংস্থার অফিসেও তল্লাশি চালানো হয়েছে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর