টাইমলাইনভারতক্রিকেট

দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা! সুযোগ উমরান মালিকের, রয়েছে আরও চমক

বাংলা হান্ট ডেস্কঃ  দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করা হল এদিন। খুব স্বাভাবিকভাবেই এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলি, রোহিত শর্মার মত খেলোয়াড়দের। বদলে দলে সুযোগ পেয়েছেন একাধিক নতুন তারকা।

সম্প্রতি, দক্ষিণ আফ্রিকায় গিয়ে বেশ কয়েকটি ম্যাচ হেরে ফেরে ভারত। সেই হার ভুলিয়ে এই সিরিজটিকে বদলার মঞ্চ হিসেবেই দেখছে তারা। তবে যেহেতু এই মুহূর্তে আইপিএল চলছে এবং সামনেই রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ সহ একাধিক সিরিজ, সেই কারণেই এক্ষেত্রে সাময়িক বিশ্রাম দেওয়া হয়েছে কোহলি এবং রোহিত শর্মা সহ একাধিক তারকাকে। সেই জায়গায় ভারতীয় দলে যেমন অনেক নতুন মুখ সুযোগ পেয়েছে, ঠিক সেরকম ভাবেই দলে ফিরে এসেছে বেশ কয়েকজন পুরনো তারকাও।

খারাপ পারফরম্যান্স এবং চোটের জন্য বেশ কয়েকদিন ধরে ভারতীয় দলের বাইরে ছিলেন চাহাল কুলদীপ যাদব, হার্দিক পান্ডিয়ার মত খেলোয়াড়রা। তবে এই সিরিজে পুনরায় একবার নিজেদের প্রমাণ করার সুযোগ পাবেন তাঁরা। এমনকি অর্শদীপ সিং ও উমরান মালিকের মত আইপিএলে নজরকাড়া তারকারাও সুযোগ পেতে চলেছে এই টি-টোয়েন্টি প্রতিযোগিতায়, যেখানে দলের অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে কে এল রাহুলকে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণার পাশাপাশি ইংল্যান্ড সিরিজে একটি মাত্র টেস্টের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় বোর্ড। উল্লেখ্য, গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট খেলা বাকি রয়ে যায় ভারতের। এবার সেই টেস্ট ম্যাচটি পুনরায় খেলা হতে চলেছে। এছাড়াও টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজ হলেও সেই দল পরে ঘোষণা করা হবে বলে জানা গিয়েছে। এক নজরে দক্ষিণ আফ্রিকা সিরিজে ভারতীয় দল এবং ম্যাচের সময়সূচী দেখে নেওয়া যাক। এছাড়াও ইংল্যান্ড সিরিজে একটিমাত্র টেস্টের জন্য ভারতীয় দলের তালিকা রইল নিচে।

টি-টোয়েন্টি ম্যাচের জন্য ভারতীয় দলের স্কোয়াড কেএল রাহুল (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, ইশান কিশান, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্ত (ভাইস ক্যাপ্টেন) (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, বিষ্ণোই, ভুবনেশ্বর, হর্ষল প্যাটেল, আবেশ খান, অর্শদীপ সিং, উমরান মালিক।

ভারত ও দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজ
১ ম টি-টোয়েন্টি – ৯ ই জুন, দিল্লি
২ য় টি-টোয়েন্টি – ১২ ই জুন, কটক
৩ য় টি-টোয়েন্টি – ১৪ ই জুন, বিশাখাপত্তনম
৪ র্থ টি২০ – ১৭ ই জুন, রাজকোট
৫ ম টি-টোয়েন্টি – ১৯ জুন, ব্যাঙ্গালোর

ইংল্যান্ড সিরিজে টেস্টে ভারতীয় দলের স্কোয়াড রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারী, চেতেশ্বর পূজারা, ঋষভ পন্ত, কেএস ভরত, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, বুমরাহ, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, প্রসিদ্ধ কৃষ্ণ।

Related Articles

Back to top button