বিশ্বকাপে হারলেও রিঙ্কুদের দাপটে দ্বিপাক্ষিক সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টানা দ্বিতীয় জয় পেলো ভারত

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ যশস্বী (Yashasvi Jaiswal), রিঙ্কুদের (Rinku Singh) বল হাতে বোলাররাও প্রশংসনীয় পারফরম্যান্স করলেন। ফলস্বরূপ স্টোইনিস (৪৫), ওয়েড-দের (৪২*) চেষ্টা সত্ত্বেও ৪৪ রানে ম্যাচ জিতে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজে ২-০ ফলে এগিয়ে গেল ঈশান কিষাণরা (Ishan Kishan). এদিন একাধিক উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার কাজটা কঠিন করে দিয়েছিলেন রবি বিশ্নই (Ravi Bishnoi), প্রসিদ্ধ কৃষ্ণরা (Prasidh Krishna)। ভারতীয় দলের (Indian Cricket Team) বিরুদ্ধে (India vs Australia) বিশাল রানের বোঝা মাথায় নিয়ে রান তাড়া করতে নেমে পাওয়ার প্লে-তে ৩ উইকেট হারিয়ে ফেলার পর আর অস্ট্রেলিয়া ম্যাচে ফিরতে পারেনি।

টপ অর্ডার ভরসা দিলো:

আজ ভারতীয় দল টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নামার পর টপ অর্ডারের তিন ব্যাটার হাফ সেঞ্চুরির দেখা পেলেন। যশস্বী জয়সওয়াল ২৫ বলে নয়টি চার এবং দুটি ছক্কা সহ ৫৩ রানের ঈশান কিষাণ ৩২ বলে তিনটি চার এবং চারটি ছক্কা সহ ৫২ রানের একটি অসাধারণ ইনিংস খেলেন। এই দুজনের মতো বিধ্বংসী ব্যাটিং না করলেও গোটা ইনিংসকে এক সুতোয় জুড়ে রেখে শেষ ওভার অবধি মাঠে থেকে ৪৩ বলে ৫৮ রান করে এলেন রুতুরাজ গায়কোয়াড।

rinku jaiswal

রিঙ্কু প্রকৃত ফিনিশার:

কঠিন পরিস্থিতিতে তিনি কি করবেন তা এখনো জানা নেই, ব্যাটিং বান্ধব পিচে রিঙ্কুকে রোখার কোনও উপায় খুঁজে পাচ্ছে না প্রতিপক্ষের বোলাররা। আজ মাত্র ৯ বল খেলে চারটি চার এবং দুটি ছক্কা সহ ৩১ রান করে তিনি ভারতকে পৌঁছে দিলেন ২৩৫ রানের স্কোর অবধি। টি-টোয়েন্টি ফরম্যাটে এটি ভারতের পঞ্চম সর্বোচ্চ স্কোর। রিঙ্কু সিং এখনো পর্যন্ত টি-টোয়েন্টি ফরম্যাটে দেশের জার্সিতে ১২৮ রান করেছেন মাত্র ৫৯ বল খেলে এবং তার গড় স্ট্রাইক রেট ২১৬! ডেথ ওভারগুলিতে (১৬-২০) তিনি নিজের স্বল্পদৈর্ঘ্যর কেরিয়ারে ৪৩টি বল খেলেছেন এবং করেছেন ১০৭ রান। স্ট্রাইক রেট ২৫১.২৫!

সূর্য ফিকে হলেও পরোয়া নেই:

আজ অধিনায়ক সূর্যকুমার যাদব যিনি এই মুহূর্তে টি-টোয়েন্টি ফরম্যাটের শ্রেষ্ঠ ক্রিকেটার, তারব্যাট বেশিক্ষণ চলেনি। ১০ বলে মাত্র দুটি ছক্কা সহ ১৯ রান করে তিনি ড্রেসিংরুমে ফেরেন। কিন্তু সুখের ব্যাপার এটাই যে তাতে ভারতীয় দলের কোনও সমস্যাই হলো না। আজ তিলক ভার্মা অত্যন্ত কম ব্যাটিংয়ের সুযোগ পেয়েছিলে। তুই বলে সাত রান করে তিনিও খুব স্বল্প সময়ের জন্য হলেও নজর কাটলেন।

বোলাররা সফল হলেন পরীক্ষায়:

আজ প্রত্যেক ভারতীয় বোলার উইকেট পেয়েছেন। তার মধ্যে তিনটি করে উইকেট পেয়েছেন রবি বিশ্নই (৩/৩২) এবং প্রসিদ্ধ কৃষ্ণ (৩/৪১)। একটি করে উইকেট পেয়েছেন মুকেশ কুমার, অর্শদীপ সিং এবং অক্ষর প্যাটেল। অস্ট্রেলিয়া শেষপর্যন্ত মাত্র ৪৪ রানের ব্যবধানে হারলেও একটা সময়ের পর থেকেই বোঝা গিয়েছিল যে অস্ট্রেলিয়ার আর কোন সুযোগ নেই ম্যাচ জেতার।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর