শীতের আবহে শিলাবৃষ্টির তাণ্ডব গুজরাটে! মৃত অন্তত ১৪, জারি হলুদ কমলা সতর্কবার্তা

বাংলা হান্ট ডেস্ক : শীতের আবহে ঝোড়ো ব্যাটিংয়ে মত্ত হয়েছে বৃষ্টি (Rain)। ইতিমধ্যেই দেশের একাধিক রাজ্যে কমলা ও হলুদ সতর্কবার্তা জারি করেছে মৌসম ভবন আইএমডি (India Meteorological Department)। রবিবার প্রবল বৃষ্টির তাণ্ডব চলেছে গুজরাট (Gujarat) সহ একাধিক রাজ্য। শিলাবৃষ্টির (Hailstorm) সাথে প্রবল বজ্রপাতে আতঙ্কিত রাজ্যবাসী। আর এই প্রবল বর্ষণে কমপক্ষে ১৪ জনের মৃত্যু হয়েছে গুজরাটে।

   

f 19mlcw8aacyyb

১৪ জনের মৃত্যু হয়েছে গুজরাটে

সম্প্রতি স্টেট এমার্জেন্সি অপারেশনস সেন্টারের তরফে এক আধিকারিক মিডিয়াকে জানিয়েছেন, দাহুদে তিনজনের মৃত্যু, ভারুচে দুজন, আমরেলি, সুরেন্দ্রনগর, মেহসানা, বোটার, পঞ্চমালা, খেড়া, সবরকান্তা, সুরাট, আমেদাবাদে একজন করে মৃত্যু হয়েছে। ১৪ জনের সকলেই বজ্রপাতে প্রাণ হারিয়েছেন।

ভারী বৃষ্টিপাত গুজরাটে

মৌসম ভবনের তরফে জারি করা বিবৃতি অনুযায়ী, আজ অর্থাৎ রবিবারের মধ্যে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে দক্ষিণ আন্দামান সাগর ও সংলগ্ন এলাকায়। এই নিম্নচাপের জেরে প্রবল বৃষ্টিপাত শুরু হয়েছে গুজরাটে। সেই সাথে ক্রমাগত বজ্রপাত এবং শিলাবৃষ্টির দাপট। হাওয়া অফিসের খবর, আগামী সোমবারও ভারী বৃষ্টিপাত হতে পারে গুজরাটে।

d53b190846efdcbb7188fb7bbed9604d170098780995919 original

জারি হয়েছে হলুদ ও কমলা সতর্কবার্তা

শীতকালীন কুয়াশার দাপটের মাঝে গোদের উপর বিষফোঁড়া হয়ে দাঁড়িয়েছে এই বৃষ্টিপাত। যাতে দৃশ্যমানতা কমে গিয়ে আরও বড় সমস্যার সৃষ্টি করেছে। এইদিন গির সোমনাথ জেলায় অন্তত ৪৬ মিমি বৃষ্টিপাত হয়েছে‌। কড়া সতর্কবার্তা জারি হয়েছে, গুজরাটের উপকূলে মৎস্যজীবীদের জন্য। বাতাসের গতিবেগ ছিল প্রায় ৬০ কিমি প্রতি ঘন্টা। অন্যদিকে নেট মাধ্যমে ভাসছে বৃষ্টিপাত ও শিলাবৃষ্টির নানা ভিডিয়ো।