এবার এই কেন্দ্রীয় সংস্থায় চাকরির সুযোগ! জারি হল বিজ্ঞপ্তি, এভাবে করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক: চাকরিপ্রার্থীদের জন্য এবার এল বড় খবর! জানা গিয়েছে, কেন্দ্রীয় সংস্থা ভারত হেভি ইলেক্ট্রিক্যালস লিমিটেড (Bharat Heavy Electricals Limited, BHEL বা ভেল) শূন্যপদে কর্মী নিয়োগের (Recruitment) জন্য বিজ্ঞপ্তি জারি করেছে। যেটি চাকরিপ্রার্থীদের জন্য একটি বড় সুযোগ। পাশাপাশি ওই বিজ্ঞপ্তিতে শূন্যপদের সংখ্যা সহ শূন্যপদের বিবরণ, শিক্ষাগত যোগ্যতা এবং আবেদনের শেষ তারিখ সহ আরও বিস্তারিত তথ্য উপস্থাপিত করা হয়েছে। বর্তমান প্রতিবেদনে তা তুলে ধরা হল।

   

শূন্যপদের সংখ্যা: এক্ষেত্রে মোট শূন্যপদের সংখ্যা হল ৬৮০ টি।

শূন্যপদের বিবরণ: জানা গিয়েছে, আপাতত গ্র্যাজুয়েট, টেকনিশিয়ান অ্যান্ড ট্রেড অ্যাপ্রেন্টিস পদে নিয়োগ করা হবে। মূলত, অ্যাপ্রেন্টিস (অ্যামেন্ডমেন্ট) অ্যাক্ট, ১৯৭৩ অনুযায়ী এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে বলেও জানা গিয়েছে। পাশাপাশি, তিপুচিরাপল্লীতে অবস্থিত ভেলের সাইটে কর্মীদের নিয়োগ করা হবে।

আরও পড়ুন: বিজ্ঞানীরা পেলেন বড় সন্ধান! আবিষ্কার হল ১২.৫ কোটি বছর আগের ডাইনোসরের নতুন প্রজাতির

শিক্ষাগত যোগ্যতা: ট্রেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস পদে নিয়োগের ক্ষেত্রে প্রার্থীদের ইঞ্জিনিয়ারিংয়ের সংশ্লিষ্ট শাখায় ডিপ্লোমা পাশ করতে হবে। গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস পদে আবেদনের জন্য ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক পাশ করা বাধ্যতামূলক। পাশাপাশি, ট্রেড অ্যাপ্রেন্টিসের ক্ষেত্রে প্রার্থীদের আইটিআই পাশ করতে হবে।

আরও পড়ুন: হাওড়া হোক কিংবা শিয়ালদহ, এবার আর লেট করবে না ট্রেন! রেল নিচ্ছে এই বড় পদক্ষেপ

বয়সসীমা: এই পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৭ বছরের মধ্যে।

আবেদন প্রক্রিয়া: যেসমস্ত প্রার্থী আবেদনে ইচ্ছুক তাঁদের অনলাইনে আবেদন করতে হবে।

Job opportunities in this central organization

নিয়োগ প্রক্রিয়া: শংসাপত্র যাচাই থেকে শুরু করে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদগুলিতে নিয়োগ করা হবে।

গুরুত্বপূর্ণ তারিখ: এক্ষেত্রে আগামী ১৭ নভেম্বর থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। যেটি চলবে আগামী ১ ডিসেম্বর, ২০২৩ পর্যন্ত।