টাইমলাইনফুটবলখেলা

কোপা আমেরিকা খেলার সুযোগ পেয়েও হাতছাড়া করলো ভারত, হতাশ ফুটবলপ্রেমীরা

বাংলা হান্ট ডেস্কঃ ভারতে রয়েছে হাজার হাজার ফুটবল প্রেমী। ভারতের এই ফুটবলপ্রেমীদের একটাই স্বপ্ন একদিন ফিফা বিশ্বকাপ খেলবে ভারতীয় ফুটবল দল। তবে ভারতের সেই স্বপ্ন কবে পূরণ হবে তা বলা খুবই মুশকিল কিন্তু ফুটবল বিশ্বকাপ না খেললেও মেসি, নেইমারদের সঙ্গে খেলার সুযোগ চলে এসেছিল সুনীল ছেত্রী, সন্দেশ জিঙ্গানদের সামনে।

ব্রাজিল আর্জেন্টিনার সঙ্গে কোপা আমেরিকা খেলার সুযোগ চলে এসেছিল ভারতীয় ফুটবল দলের সামনে। মেসি, নেইমার, দি মারিয়াদের সঙ্গে বল দখলের লড়াই দেখা যেত সুনীল ছেত্রীদের। তবে সেটা এই মুহূর্তে হচ্ছে না। তবে সুনীল ছেত্রীরা না খেললেও তরুণ ফুটবলারদের নিয়ে গঠিত ভারতীয় বি দলের কোপা আমেরিকা খেলার সম্ভাবনা রয়েছে।

কোপা আমেরিকা খেলার জন্য ভারতীয় ফুটবল দলকে আমন্ত্রণ জানিয়েছিল লাতিন আমেরিকা ফুটবল ফেডারেশন। কোপা আমেরিকা টুনামেন্টটি হওয়ার কথা রয়েছে এই বছরের জুন মাসে। অপরদিকে জুন মাসেই বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলতে হবে ভারতীয় দলকে। সেই কারণে কোপা আমেরিকা খেলা হচ্ছে না ভারতের।

এত ভালো সুযোগ পেয়েও কোপা আমেরিকা খেলতে যেতে না পারায় কিছুটা হতাশ ভারতীয় জাতীয় দলের কোচ ইগর স্টিম্যাচ। ফেডারেশন সভাপতি কুশল দাস জানিয়েছেন, কোপা আমেরিকা এবং বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে একই সময়ে থাকায় আমরা কোপা আমেরিকা খেলতে পারছি না। তাই ঠিক করেছি ভারতের জুনিয়র ফুটবলারদের নিয়ে একটা দল তৈরি করে কোপা আমেরিকায় পাঠানো হবে। আমরা জানি কোপা আমেরিকা খুবই কঠিন টুর্নামেন্ট। তবে ভবিষ্যতে আমাদের সামনে সিনিয়র ক্রিকেটারদের নিয়ে কোপা আমেরিকা খেলার সুযোগ আবারও আসবে বলে আমার বিশ্বাস।

Back to top button