ওয়েস্ট ইন্ডিজকে পেয়েই দাপট ভারতের! অশ্বিনের পর চমক দেখাচ্ছেন অভিষেককারী যশস্বী

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ নিজের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছেন! অথচ আগ্রাসন বলছে অন্য কথা। যেন দীর্ঘদিন ধরে ভারতীয় দলের (Indian Cricket Team) জার্সিতে বোলারদের বিরুদ্ধে দাপট দেখাচ্ছেন। হ্যাঁ, ঠিক এমনটাই মনে হবে ভারতের নতুন ওপেনার যশস্বী জয়সওয়ালের (Yashasvi Jaiswal) ব্যাটিং দেখে। ডমিনিকায় ওয়েস্ট ইন্ডিজ বনাম ভারতের প্রথম টেস্টের প্রথম দিনের খেলা যখন শেষ হলো, তখন তিনি ব্যাটিং করছেন ৪০ রানের ব্যক্তিগত স্কোরে।

নিজের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছেন। তাই এই ব্যাটিংয়ের জন্য তাকে কৃতিত্ব দেওয়াই যায়। কিন্তু ৬৫ বলে ৩০ রানে অপরাজিত থাকার রোহিত শর্মার ক্ষেত্রে ব্যাপারটা এক নয়। রোহিতকেও ভালো ছন্দে দেখিয়েছে। কিন্তু ভারতের সমর্থকরা এতে সন্তুষ্ট নয়। দুর্বল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রান করে কিছুই প্রমাণ করতে পারবেন না তিনি এ ব্যাপারে সকলেই একমত।

   

এর আগে অশ্বিন ও জাদেজার স্পিনের ভেলকির সামনে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং লাইন আপ
ধ্বংস হয়ে যায়। নিজের টেস্ট কেরিয়ারে ৩৩ তম ফাইফার অর্জন করেন অশ্বিন। তার বোলিংয়ের কোনও কুলকিনারা খুঁজে পায়নি ক্যারিবিয়ানরা। এছাড়া ৩ উইকেট নেন জাদেজা। ১টি করে উইকেট নেন সিরাজ ও শার্দূল। এছাড়া অভিষেককারী ঈশান কিষান উইকেটের পেছনে দুটি ক্যাচ ধরেছেন।

dream 11 team india test

ক্যারিবিয়ানদের হয়ে একাই কিছুটা লড়াই করেছেন ডমিনিকার ঘরের ছেলে এলিক অ্যাথানজে। ৯৯ বল খেলে দলের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেন তিনি। নিজের অভিষেক টেস্ট খেলতে নামা ঘরের ছেলেকে প্রতিটা স্ট্রোকের অভিনন্দন জানাচ্ছিলেন মাঠে উপস্থিত স্থানীয় দর্শকরা। অধিনায়ক ক্রেগ ব্র্যাথওয়েট ২০ রান করেন। এছাড়া আর কেউ বিশ রানের গন্ডি ছুঁতে পারেননি।

ক্যারিবিয়ানদের ১৫০ রানে অলআউট করার পর ভারতীয় দল প্রথম দিনে ব্যাটিং করার সুযোগ পেয়েছে ২৩ ওভার। কোনও উইকেট না হারিয়ে ৮০ রান তুলেছে তারা। শুভমান গেলকে তিন নম্বরে পাঠিয়ে রোহিত ও জয়সওয়ালের ওপেন করার এই সিদ্ধান্ত এখনো অবধি দুর্বল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কার্যকরী বলে প্রমাণিত হয়েছে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর