টাইমলাইনখেলা

ইতিহাস সৃষ্টির পথে ভারত! প্রোটিয়াদের হোয়াইটওয়াশ করার জন্য ভারতের দরকার মাত্র দুটি উইকেট।

এই মুহূর্তে একেবারে স্বপ্নের ফর্মে রয়েছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় টেষ্ট ক্রিকেট দল। দেশের মাটি হোক কিংবা বিদেশে সব জায়গাতেই দারুন পারফরম্যান্স করছে ভারতীয় দল। কিছুদিন আগেই ক্যারিবিয়ান সফরে গিয়ে তাদের ঘরের মাঠে হোয়াইটওয়াশ করেছে ক্যারিবিয়ানদের। আর এবার ভারতের মাটিতে দক্ষিণ আফ্রিকাকে প্রায় হোয়াইটওয়াশ করার লক্ষ্যে ভারতীয় দল।

ভাইজ্যাক এবং পুনেতে সিরিজের প্রথম দুটি ম্যাচ জিতে ইতিমধ্যেই সিরিজ জিতে নিয়েছে ভারতীয় দল এবার লক্ষ্য হোয়াইটওয়াশ। রাঁচিতে সিরিজের তৃতীয় তথা শেষ টেষ্ট ম্যাচ জিতে সাউথ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করার জন্য এই মুহূর্তে ভারতের প্রয়োজন মাত্র দুটি উইকেট অর্থাৎ ইতিহাস সৃষ্টির পথে এই মুহূর্তে ভারত মাত্র দুই উইকেট দূরে রয়েছে।

তৃতীয় টেষ্ট ম্যাচে রোহিত শর্মার ডবল সেঞ্চুরি এবং অজিঙ্কা রাহানের সেঞ্চুরির উপর ভর করে ভারতীয় দল পৌঁছে যায় 497 রানে। জবাবে ব্যাট করতে এসে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে সাউথ আফ্রিকা দল। ভারতীয় বোলার দের দাপটে মাত্র 162 রানেই শেষ হয়ে যায় দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস। তারপর ভারত অধিনায়ক বিরাট কোহলি ফলোঅন করায় দক্ষিণ আফ্রিকাকে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ফের ভারতীয় বোলার দের কাছে অসহায় বোধ করে দক্ষিণ আফ্রিকা। 8 উইকেট হারিয়ে তৃতীয় দিনের শেষে দক্ষিণ আফ্রিকার রান সংখ্যা 132। অর্থাৎ এখন মাত্র দুটি উইকেট নিতে পারলেই তৃতীয় টেষ্ট জেতার সাথে সাথে দক্ষিণ আফ্রিকা কে প্রথম বারের জন্য হোয়াইটওয়াশ করে ইতিহাস সৃষ্টি করবে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল।

Back to top button