টাইমলাইনখেলাক্রিকেট

মাত্র ৮১ রানেই শেষ ইংল্যান্ডের ইনিংস, জয়ের জন্য ভারতের দরকার ৪৯ রান

বাংলা হান্ট ডেস্কঃ আমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে চলছে ভারত এবং ইংল্যান্ডের তৃতীয় টেস্ট ম্যাচ। এই ম্যাচটি দিনরাত্রি টেস্ট ম্যাচ হচ্ছে। এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড অধিনায়ক জো রুট। প্রথমে ব্যাটিং করে মাত্র 112 রানেই শেষ হয়ে যায় ইংল্যান্ডের প্রথম ইনিংস। ভারতীয় স্পিনারদের দাপটে কূলকিনারা খুঁজে পায়নি ইংল্যান্ডের ব্যাটসম্যানরা।

ইংল্যান্ডের 112 রানের জবাবে ব্যাটিং করতে নেমে ভারতীয় ব্যাটিংও তাসের ঘরের মতো ভেঙে পড়ে। তবে রোহিত শর্মার 66 রানের উপর ভর করে সম্মানজনক স্কোরে পৌঁছায় ভারত। ভারতের প্রথম ইনিংস শেষ হয় 145 রানে। প্রথম ইনিংসেই 32 রানের লিড পেয়ে যায় ভারত।

https://twitter.com/BCCI/status/1364928045237161986?s=20

দ্বিতীয় ইনিংসে বড় রান করার লক্ষ্যে ব্যাট করতে নামে ইংল্যান্ড দল। তবে ফের ভারতীয় স্পিনারদের আগুনে বোলিংয়ের সামনে অসহায় অবস্থা হয় ইংরেজ ব্যাটসম্যানদের। শুরু থেকেই একের পর এক উইকেট হারিয়ে কার্যত তাসের ঘরের মতো ভেঙে যায় ইংল্যান্ডের সাজানো ব্যাটিং লাইনআপ। দ্বিতীয় ইনিংসে ফের 5 উইকেট নিয়ে চমক দিলেন অক্ষর প্যাটেল। সেই সঙ্গে চারটি উইকেট নিয়ে অক্ষর প্যাটেলকে যোগ্য সঙ্গ দিলেন সিনিয়র স্পিনার রবীচন্দ্রন অশ্বিন। ভারতীয় বোলারদের দাপটে দ্বিতীয় ইনিংসে মাত্র 81 রানেই শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। চতুর্থ ইনিংসে জয়ের জন্য ভারতের দরকার 49 রান।

Back to top button