ফের স্বপ্নভঙ্গ! আবারও বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারল ভারত

বাংলা হান্ট ডেস্ক: ঠিক যেন গত বছরের ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের (Cricket World Cup) পুনরাবৃত্তি! স্বপ্নভঙ্গের যন্ত্রণা নিয়েই ফের প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার (Australia) কাছে তীরে এসে তরী ডুবিয়ে ফেলল ভারত (India)। গত ১৯ নভেম্বর এই অস্ট্রেলিয়ার কাছেই বিশ্বকাপ জেতার স্বপ্ন ভেঙেছিল রোহিত-বিরাটদের। সেই ধাক্কা কাটতে না কাটতেই ফের একই ঘটনা ঘটলো। গোটা প্রতিযোগিতায় অপরাজিত থেকে ফাইনালের মঞ্চে এসেই বড় ধাক্কা খেলেন উদয় সাহারন, সচিন ধাসেরা।

   

আর এই ভাবেই অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে জুনিয়র টিম ইন্ডিয়ার কাছে অধরা থেকে গেল বিশ্বকাপ। আজকের ম্যাচে ৭৯ রানে জিতে যায় অস্ট্রেলিয়া। শুধু তাই নয় চতুর্থবারের জন্য অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ঘরে তুলে নিল অসিরা। এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, ফাইনালের মঞ্চে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। যেখানে ৫০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে তারা করে ২৫৩ রান।

India once again lost to Australia in the final of the World Cup

অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ইনিংস খেলেন হারজাস সিং। তিনি করেন ৫৫ রান। এর পাশাপাশি দলের অধিনায়ক হিউ উইবজেন করেন ৪৮ রান এবং অলি পিক ৪৬ ও হ্যারি ডিক্সন করেন ৪২ রান। এদিকে, ভারতের হয়ে বোলিংয়ে সর্বোচ্চ ৩ টি উইকেট পান রাজ লিম্বানি। পাশাপাশি, রান তাড়া করতে নেমেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে ভারতীয় দল।

আরও পড়ুন: ঢেলে সাজানো হচ্ছে লাক্ষাদ্বীপকে! বিমানবন্দরের সম্প্রসারণ থেকে নতুন রিসর্ট, পর্যটকদের জন্য দুর্দান্ত ব্যবস্থা

এমনকি, সমগ্ৰ প্রতিযোগিতায় দুরন্ত ফর্মে থাকা মুশির খান থেকে শুরু করে উদয় সাহারন, সচিন ধাসরা ফাইনালে রান পেতে ব্যর্থ হন। শুধুমাত্র আদর্শ সিং ও মুরুগান পেরুমাল অভিষেক করেন যথাক্রমে ৪৭ ও ৪২ রান। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ উইকেট পান মাহিল ব্র্যাডম্যান ও রাফায়েল ম্যাকমিলান। তাঁরা দু’জনেই নেন ৩ টি করে উইকেট।

আরও পড়ুন: ৪০ দিনে প্রতিদিন এত টাকা করে কমেছে দাম! এই কারণে সোনার দরে হচ্ছে ক্রমাগত পতন

উল্লেখ্য যে, ইতিমধ্যেই গত বছর ওয়ানডে বিশ্বকাপ ফাইনালে সমগ্ৰ টুর্নামেন্টে অপ্রতিরোধ্য থাকা ভারতকে হারিয়ে দেয় অস্ট্রেলিয়া। সেই ধাক্কা কাটিয়ে উঠতে যথেষ্ট বেগ পেতে হয় ভারতীয় ক্রিকেটপ্রেমীদের। এমতাবস্থায়, সকলেই মনে করেছিলেন যে, ওই হারের বদলা হয়তো নেওয়া হবে রবিবার। কিন্তু, শেষপর্যন্ত হলনা তা। ৪৩.৫ ওভারেই ১৭৪ রানে অলআউট হয়ে যায় ভারতীয় দল।