সেপ্টেম্বর থেকেই মাঠে নামছে ‘INDIA’! বিরোধী জোটের পরিকল্পনা শুনে থরহরিকম্প BJP-তে

   

বাংলা হান্ট ডেস্ক : আসন্ন লোক সভা নির্বাচন ২০২৪ (Lok Sabha Election 2024)। নির্বাচনের প্রস্তুতি হিসাবে বিরোধী জোট ইন্ডিয়ার মূল লক্ষ্যই হলো বিজেপি (Bharatiya Janata Party) সরকার তথা নরেন্দ্র মোদিকে (Narendra Modi) আক্রমণ করা। ইতিমধ্যেই ইন্ডিয়া জোটের (INDIA) দুটি বৈঠক হয়ে গেছে। মুম্বাইতে (Mumbai) হতে চলেছে তৃতীয় বৈঠক। এই তৃতীয় বৈঠকেই জোট সংক্রান্ত যাবতীয় আলাপ আলোচনা হবে বলেই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহল।

আগামী সেপ্টেম্বর মাসেই শুরু হবে দেশ জুড়ে শুরু হবে বিরোধী জোটের র‍্যালি। বিরোধী জোট ঠিক করেছে নরেন্দ্র মোদিকে আর কোন আক্রমণ করা হবে না। বিরোধী জোটের নেতানেত্রীরা সিদ্ধান্ত নিয়েছেন জনসাধারণের সামনে বিজেপি সরকারের প্রকল্পের গুলির খামতিকে তুলে ধরা হবে। প্রত্যেকটি প্রকল্পের ভুল ত্রুটি একেবারে তথ্যপ্রমাণ সহকারে মানুষের সামনে প্রকাশ করা হবে।

opposition 2

বিরোধী জোটের এক নেতা বলেন শুধুমাত্র জনগণের সঙ্গে জড়িত যে সমস্ত প্রকল্পগুলি রয়েছে সেই প্রকল্প গুলিকে নিয়েই হবে চর্চা। সঠিক তথ্য এবং প্রমাণ সহকারে প্রকল্পগুলির খামতি সাধারণ মানুষের সামনে তুলে ধরা হবে। সাম্প্রতিককালে বেশ কিছু রাজ্যের বিধানসভা নির্বাচনে বিজেপি বিরোধী শক্তিগুলি এভাবেই সাফল্য লাভ করেছে।

আগামী লোকসভা নির্বাচনের আগে বিরোধী জোট সম্পূর্ণ প্রস্তুতি নিয়েই আন্দোলনে নামতে চলেছে। সূত্র অনুসারে জানা যাচ্ছে মুম্বাই বৈঠকের কিছুদিন পর থেকেই একাধিক রাজ্যে শুরু হয়ে যাবে র‍্যালি এবং জনসভা। পুরো কর্মকাণ্ড শুরু হবে দক্ষিণ ভারত জুড়ে এবং যে সমস্ত রাজ্যে নির্বাচন রয়েছে সেখানে একাধিক জনসভা করা হবে বলে জানা যাচ্ছে। ইন্ডিয়া জুটির সঙ্গেই যোগ দেবে সেই সমস্ত রাজ্যের বিরোধী শক্তি। এইভাবে গোটা ভারতের বিরোধী শক্তিকে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের অংশ হিসাবে দলে টানতে চাইছে ইন্ডিয়া।

আরও পড়ুন : ফারিনা থেকে খুশবু হয়ে বিয়ে হিন্দু যুবককে! প্রাণে মেরে ফেলার হুমকি তরুণীর পরিবারের, থানায় নবদম্পতি

বিশেষ সূত্রে মুম্বাই বৈঠকে একাধিক গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে। এই বৈঠকে বিরোধী জোটের একাধিক বড় বড় পদের নির্বাচন প্রক্রিয়া ও শেষ করা হবে। জোটের এই সমস্ত প্রক্রিয়া শেষ করে তবেই ময়দানে নামতে চলেছে বিরোধীরা। বিরাট এই কর্মকাণ্ডের মধ্যে সবচেয়ে বড় প্রক্রিয়া হলো আন্দোলন এবং জনসভা। দেশের বিভিন্ন প্রান্তে একাধিক রোড শো করা হবে বলে জানা যাচ্ছে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর