টাইমলাইনখেলাক্রিকেট

T-20 সিরিজে তিন নম্বরে ব্যাট করবেন এই প্লেয়ার, কোহলির জন্য হয়ে উঠতে পারেন বড় বিপদ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করা হল গতকাল। খুব স্বাভাবিকভাবেই এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলি, রোহিত শর্মার মত খেলোয়াড়দের। বদলে দলে সুযোগ পেয়েছেন একাধিক নতুন তারকা।

সম্প্রতি, দক্ষিণ আফ্রিকায় গিয়ে বেশ কয়েকটি ম্যাচ হেরে ফেরে ভারত। সেই হার ভুলিয়ে এই সিরিজটিকে বদলার মঞ্চ হিসেবেই দেখছে তারা। তবে যেহেতু এই মুহূর্তে আইপিএল চলছে এবং সামনেই রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ সহ একাধিক সিরিজ, সেই কারণেই এক্ষেত্রে সাময়িক বিশ্রাম দেওয়া হয়েছে কোহলি এবং রোহিত শর্মা সহ একাধিক তারকাকে। সেই জায়গায় ভারতীয় দলে যেমন অনেক নতুন মুখ সুযোগ পেয়েছে, ঠিক সেরকম ভাবেই দলে ফিরে এসেছে বেশ কয়েকজন পুরনো তারকাও।

বিরাট কোহলিকে যেহেতু এই অনুপস্থিতিতে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই টি-টোয়েন্টি সিরিজে শ্রেয়স আইয়ারই সম্ভবত ৩ নম্বরে ব্যাট করতে নামবেন। তিন মাস আগে ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে গোটা টি টোয়েন্টি সিরিজে ও তার আগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে শ্রেয়াস আইয়ারও ৩ নম্বরে ব্যাট করতে নেমে যথেষ্ট সফল হয়েছিলেন। সেবারও শ্রীলঙ্কার বিরুদ্ধে বিরাটকে বিশ্রাম দেওয়া হয়েছিল। শ্রীলঙ্কার বিরুদ্ধে সেই সিরিজে ৩ নম্বরে ব্যাট করে মোট ২০৪ রান করেছিলেন কেকেআর অধিনায়ক। সেই টি-টোয়েন্টি সিরিজের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়েছিলেন শ্রেয়স আইয়ার।

লোকেশ রাহুল (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড, ঈশান কিষান, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, রিশভ পন্থ (সহ-অধিনায়ক, উইকেট-রক্ষক), দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ড্য, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল , রবি বিশ্নই, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আভেশ খান, অর্শদীপ সিং এবং উমরান মালিক।

Related Articles

Back to top button