ক্রিকেটখেলাটাইমলাইন

শ্রেয়স আইয়ারের দুর্দান্ত ইনিংসের সুবাদে প্রথম টি-২০ ম্যাচে নিউজিল্যান্ডকে ছয় উইকেটে হারালো ভারত।

ভারত বনাম নিউজিল্যান্ড এর পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আজ প্রথম ম্যাচ ছিল অকল্যান্ডের ইডেন পার্ক ক্রিকেট স্টেডিয়ামে। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারত অধিনায়ক বিরাট কোহলি। এর ফলে প্রথমে ব্যাটিং করতে আসে নিউজিল্যান্ড। তবে ব্যাটিং করতে এসে নিউজিল্যান্ডের দুই ওপেনারকে পাওয়া যায় আক্রমনাত্মক মেজাজে। নিউজিল্যান্ডের ওপেনার কলিন মুনরো এবং মার্টিন গুপ্তিল শুরু থেকেই ঝোড়ো ইনিংস খেলেন।

শুকোতে নিউজিল্যান্ডের দুই ওপেনার এবং শেষের দিকে এসে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিমাসন এবং রস টেলরের ঝোড়ো ইনিংসের সুবাদে নির্ধারিত 20 ওভারে শেষে পাঁচ উইকেটে 203 রান তুলে নেয় নিউজিল্যান্ড দল। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান করেন ওপেনার মুনরো 42 বলে 59 রান করেন।

নিউজিল্যান্ডের এই বড় রান চেজ করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ভারতীয় দল। মাত্র 7 রানে ওপেনার রোহিত শর্মা কে হারিয়ে চাপে পড়ে যায় ভারত। সেই সময় দলের হাল ধরেন কে এল রাহুল এবং অধিনায়ক বিরাট কোহলি। এই দুজনের 56 বলে 98 রানের পার্টনারশিপের সুবাদে মজবুত ভীত তৈরি করে ফেলে ভারতীয় দল। তারপরেই ব্যক্তিগত 56 রান করে আউট হয়ে ফিরে যায় রাহুল, পরের ওভারেই 45 রান করে ফিরে যায় অধিনায়ক বিরাট কোহলি। পরপর দুই ব্যাটসম্যানকে হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় ভারতীয় দল। সেই সময় দলের হাল ধরেন তরুন মিডেল অর্ডার ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার।

মনীশ পান্ডে কে সঙ্গে নিয়ে এক ওভার বাকি থাকতেই ম্যাচ জিতিয়ে ফিরে আসে শ্রেয়াস আইয়ার। মাত্র 29 বল খেলে 58 রানের একটি ম্যাচ উইনিং ইনিংস খেলেন শ্রেয়াস আইয়ার। তার এই ইনিংসে ছিল তিনটি ছক্কা এবং চারটি চার। ম্যাচের সেরা হয়েছেন শ্রেয়স আইয়ার।

Back to top button