অস্ট্রেলিয়ার ব্যাটিংকে নাজেহাল করেও ভারতীয় বোলিংয়ের এই একটা সমস্যা এল সামনে! চিন্তায় রোহিত

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ ভারতীয় দল (Indian Cricket Team) বিশ্বকাপে নিজেদের অভিযান আরম্ভ করেছে চেন্নাইয়ের মাঠে। তাদের প্রতিপক্ষ শক্তিশালী অস্ট্রেলিয়া। উত্তপ্ত পরিবেশে প্রথমে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল অস্ট্রেলিয়া। ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) হয়তো টসে জিতলে সেই একই সিদ্ধান্ত নিতেন। কিন্তু টস জিতেও পরিস্থিতি কাজে লাগাতে পারেননি অস্ট্রেলিয়ার ব্যাটাররা। ভারতের সামনে জয়ের জন্য মাত্র ২০০ রানের টার্গেট রাখতে পেরেছে তারা। তবে অনেকেই মনে করছেন ভারতীয় দল আরও কিছুটা গুরুত্ব দিলে হয়তো আরো আগেই অলআউট করা যেত অস্ট্রেলিয়াকে। প্রথম ইনিংসে ভারতের সেরা বোলার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)।

অস্ট্রেলিয়ান ওপেনার মিচেল মার্শ অত্যন্ত আগ্রাসী মনোভাবের ব্যাটার। স্পিনাররা আসার আগে ফাস্ট বোলারদের আক্রমণ করে হয়তো কিছুটা রান উঠিয়ে নেওয়ার পরিকল্পনা ছিল তার। কিন্তু তার সেই পরিকল্পনা তিনি বাস্তবায়িত করতে পারলেন না। দুর্দান্ত লাইনে বোলিং করে প্রথমদিকে হওয়া সুইংকে কাজে লাগিয়ে তাকে ড্রেসিংরুমে ফেরত পাঠান যশপ্রীত বুমরা।

এরপর অপর অস্ট্রেলিয়ান তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার (৪১) এবং তিন নম্বরে নামা স্টিভ স্মিথের (৪৬) মধ্যে ৬৯ রানের একটি পার্টনারশিপ হয়। গোটা প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার প্রাপ্তি বলতেছিল এই দুজনের ব্যাটিং। কারণ তাদের পার্টনারশিপ একবার ভাঙার পর থেকে অস্ট্রেলিয়ার ব‍্যাটারদের আর ম্যাচে ফেরার সুযোগই দেয়নি ভারতের স্পিনাররা।

অসাধারণ বোলিং করেন ভারতের প্রত্যেক স্পিনার। রান আটকে রাখার পাশাপাশি কৃপণ বোলিংও করেছেন তারা। তার মধ্যেও আলাদা করে উল্লেখ করতে হয় রবীন্দ্র জাদেজার কথা। ব্যাটারদের জন্য অস্বস্তিকর পরিবেশে তাদের আরো বেশি করে অস্বস্তিতে ফেলেন তিনি এবং নিজের ১০ ওভারে মাত্র ২৮ রান দিয়ে ৩ টি উইকেট নেন তিনি। স্মিথ, লাবুশানে ও ক্যারিকে ড্রেসিংরুমে ফিরিয়েছিলেন তিনি।

jadeja celebreating

আরও পড়ুন: এশিয়ান গেমসে দুরন্ত বোলিং! এবার এই তারকাকে বিশ্বকাপে কোহলিদের সঙ্গে খেলতে ডাকবে BCCI

তার পাশাপাশি ভালো বোলিং করেন অশ্বিন (১/৩৪) এবং কুলদীপও (২/৪২)। ফাস্ট বোলারদের মধ্যে প্রশংসনীয় পারফরম্যান্স করেছেন যশপ্রীত বুমরা। কৃপণ বোলিং করে নিজের ১০ ওভারে মাত্র ৩৫ রান দিয়ে ২ টি গুরুত্বপূর্ণ উইকেট পেয়েছেন তিনি। অস্ট্রেলিয়ার ইনিংসের শেষদিকে তাদের দুই তারকা ফাস্ট বোলার মিচেল স্টার্ক (২৮) ও প্যাট কামিন্স (১৫) কিছু গুরুত্বপূর্ণ রান যোগ করেন। ভারতীয় বোলাররা দুর্দান্ত বোলিং করলেও অস্ট্রেলিয়ার লেজ ছেঁটে ফেলতে ব্যর্থ হয়। প্রথম ইনিংস থেকে এই একটিমাত্র সমস্যার বিষয়টি হয়তো মাথায় রাখবেন রোহিত। তা বাদে তাদের বোলিং এবং ফিল্ডিং হয়েছে দুর্দান্ত।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর