পাকিস্তানের পেস আক্রমণকে ভোঁতা করবে এই তারকা ব্যাটার! বড় ভরসা পেলো BCCI

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ মাঝে আর মাত্র ১টা দিন। তারপরেই আরম্ভ হয়ে যাবে এশিয়া কাপের (2023 Asia Cup) লড়াই। টুর্নামেন্টে অংশগ্রহণকারী ছটি দেশের মধ্যে পাঁচটি দেশে এই টুর্নামেন্টকে বিশ্বকাপের (2023 ODI World Cup) জন্য একটা আদর্শ প্রস্তুতি মঞ্চ হিসেবে দেখছে। দলগুলি অক্টোবর মাস থেকে ভারতের মাটিতে কেমন পারফরম্যান্স করতে পারে তার সম্পর্কে একটা আগাম ধারণা পাওয়া যাবে এই এশিয়া কাপে।

ভারতের এশিয়া কাপ অভিযান:
ভারতীয় দল এশিয়া কাপে নিজেদের অভিযান শুরু করার আগে এখন ব্যাঙ্গালোরে একটি প্রস্তুতি শিবিরে অংশ নিয়েছে। ৩০ শে আগস্ট এই টুর্নামেন্টে অংশ নিতে তাড়া উড়ে যাবে শ্রীলঙ্কার মাটিতে। সেপ্টেম্বর মাসের দ্বিতীয় দিন থেকে তাদের অভিযান শুরু। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে অভিযান শুরু করবেন রোহিত শর্মা। চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ছাড়াও এই গ্রুপে তাদের বিরুদ্ধে মাঠে নামবে এশিয়া কাপের মঞ্চে নবাগত নেপাল।

   

ভারত বনাম পাকিস্তান:
সবকিছু ঠিকঠাক চললে একাধিকবার আগামী দু-তিন মাসে একে অপরের মুখোমুখি হতে পারে ভারত ও পাকিস্তান। তার মধ্যে প্রথম সাক্ষাতটি সেপ্টেম্বরের দ্বিতীয় দিনে। ভারতীয় দল সম্প্রতি ওডিআই ফরম্যাটে খুব একটা ভালো ছন্দে নেই। ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ হেরেছে তারা। অপরদিকে পাকিস্তান সম্প্রতি আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করে ওডিআই র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে উঠে গিয়েছে। চার বছর পরে যখন দুই দেশ ফির একবার এই ফরম্যাটে একে অপরের মুখোমুখি হবে তখন কেউ কাউকে এক ইঞ্চি জমি ছেড়ে দেবে না বলেই বিশ্বাস ক্রিকেটপ্রেমীদের।

আরও পড়ুন: চোখের পলকে ম্যাচ ছিনিয়ে দেওয়ার ক্ষমতাসম্পন্ন ক্রিকেটার এলো ভারতীয় দলে! একাই জেতাবেন এশিয়া কাপ

পাকিস্তানের পেস আক্রমণ:
পাকিস্তানকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয় তাদের বেশ আক্রমণের কারণে। যুগে যুগে একাধিক কিংবদন্তি পেসার এসেছে তাদের দেশে। বর্তমান প্রজন্মেও প্রতিভাবান এবং অভিজ্ঞ পেসারের অভাব নেই তাদের দলে। শাহীন শাহ আফ্রিদি, নাসিম শাহ, হ্যারিস রাউফদের ত্রিমুখী আক্রমণ যে কোন দলের ব্যাটিং লাইন আপ-কে ধ্বংস করে দিতে পারে। কিন্তু আগারকারের মতে ভারতীয় দলের কাছে এই আক্রমণের সমাধান রয়েছে।

আরও পড়ুন: বিশ্বজয়ী! হাড্ডাহাড্ডি লড়াইয়ে পাকিস্তানের প্রতিপক্ষকে উড়িয়ে ভারতকে গর্বিত করলেন নীরজ

pak vs kohli

আগারকারের টোটকা:
একদিন আগে একটু সাক্ষাৎকারে ভারতের বর্তমান প্রধান নির্বাচক জানিয়েছেন যে বিরাট কোহলি পাকিস্তানের পেস আক্রমণের বিরুদ্ধে সহজেই সাফল্য পাবে। তার সেই মন্তব্যের পরিপ্রেক্ষিতে পাল্টা হুংকার ছেড়েছিলেন পাকিস্তানের ক্রিকেটার শাদাব খান। খেলাটা অবশ্য মাঠেই হবে কিন্তু বিরাট কোহলির শেষ পাকিস্তানের বিরুদ্ধে ওডিআই ম্যাচগুলোতে পরিসংখ্যান যথেষ্ট ভালো। ফলে তাকে নিয়ে স্বপ্ন দেখতেই পারে ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর