জাতে মাতাল হলেও তালে ঠিক ছিল! রোহিত-দ্রাবিড় জুটির ব্যর্থতায় কোহলি-শাস্ত্রী গুরুত্ব বুঝলো ভক্তরা

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ একের পর এক ব্যর্থতার জের। প্রথমে ২০২২ সালে অস্ট্রেলিয়ার মাটিতে আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপ, তারপর ইংল্যান্ডের মাটিতে আয়োজিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন ফাইনাল এবং এখন ছোটখাটো দ্বিপাক্ষিক সিরিজেও ভারতীয় দলের (Indian Cricket Team) পারফরম্যান্সের গ্রাফ যে ক্রমশ নিম্নমুখে সেই ব্যাপারটা নজরে এসেছে সকলেরই। ফলে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) জুটির উপর আর কেউ ভরসা রাখতে পারছেন না।

অথচ যখন তাদের দুজনকে এই নতুন দায়িত্ব দেওয়া হয়েছিল তখন সকলে ভেবেছিল যে এই দুজনের পথপ্রদর্শনায় ভারতীয় ক্রিকেট দলের পারফরম্যান্স গ্রাফ ক্রমশ উর্ধ্বমুখী উঠবে। কিন্তু দুর্ভাগ্যবশত তেমনটা হয়নি। এশিয়া কাপ থেকে শুরু করে ঘরের মাটিতে আয়োজিত দ্বিপাক্ষিক সিরিজেও ভারতীয় দলকে স্ট্রাগল করতে দেখা গিয়েছে, যেটা একেবারেই প্রত্যাশিত ছিল না।

new odi team india

অনেকেরই বর্তমানের রোহিত-দ্রাবিড় জুটির ওপর মোহভঙ্গ হয়ে গিয়েছে। অধিনায়ক বিরাট কোহলি এবং কোচ রবি শাস্ত্রীর জুটি ভারতকে কোন আইসিসি ট্রফি জেতাতে পারেনি ঠিকই, কিন্তু সেই সময় ভারতীয় দলের মধ্যে যে প্রতিপক্ষের মনে ভয় ধরিয়ে দেওয়ার ব্যাপারটা ছিল সেটা যেন এখন আর নেই।

অনেকেই এখন আফসোস করে বলছেন যে কোহলি-শাস্ত্রী জমানায় অন্তত ভারত লড়াই করে হারতো। এখন এশিয়া কাপ হোক বা টি-টোয়েন্টি বিশ্বকাপ বা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল, সব জায়গাতেই অসহায়ের মতো আত্মসমর্পণ করছেন রোহিত শর্মারা। সেই সঙ্গে গোদের ওপর বিষফোঁড়া হয়ে দাঁড়িয়েছে একাধিক গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের চোট।

তাছাড়া রোহিত এবং দ্রাবিড়ের অতিরিক্ত পরীক্ষা-নিরীক্ষার বিষয়টিও ভারতীয় দলকে ভোগাচ্ছে বলে অনেকে মনে করছে না। এখন এই দুই কিংবদন্তির সামনে একটাই রাস্তা খোলা রয়েছে। আগামী ২ মাস যত খারাপ পারফরম‍্যান্সই হোক না কেন কোচ বদল বা অধিনায়ক বদল ঘটবে না। ওডিআই বিশ্বকাপে ভারতের অসাধারণ পারফরম্যান্স তাদের সম্পর্কে একমাত্র ধারণা বদলাতে পারে সাধারণ মানুষের। রোহিত এবং দ্রাবিড় কি সেটা করে দেখাতে পারবেন? উত্তর পাওয়া যাবে আর দুই থেকে তিন মাসের মধ্যেই।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর