ফের ভারতীয় দলের কোচ বদল! বিশ্বকাপের আগে চমকে দেওয়া সিদ্ধান্ত নিলো BCCI

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট নয় বিসিসিআইয়ের (BCCI) কর্মকর্তারা। রবি শাস্ত্রীকে সরিয়ে যখন তাকে দায়িত্ব দেওয়া হয়েছিল তখন তাকে নিয়ে অনেক আশা ছিল সমর্থক ও বিশেষজ্ঞদের। কিন্তু পর পর বেশ কয়েকটি বড় টুর্নামেন্টের তার অধীনে থাকা ভারতীয় দল চূড়ান্ত হতাশ করেছে সমর্থকদের। এই আসন্ন ওডিআই বিশ্বকাপ এদেশের মাটিতে খারাপ পারফরম্যান্স করলে রাহুল দ্রাবিড়ের ছুটি হয়ে যাবে কোচিং থেকে সেটা অনেকেই আশঙ্কা করছেন।

এর মধ্যে ভারতের দ্বিতীয় সারির দল আয়ারল্যান্ড সফর যাবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে। রাহুল দ্রাবিড়কে সেই সফর থেকে কোচিংয়ের জন্য অব্যাহতি দেওয়া হচ্ছে। এটা অবশ্য নতুন কিছুই নয়। তুমি গত বছরও হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন ভারত আয়ারল্যান্ড সফরে গিয়েছিল। সেই সময়টা দ্রাবিড়কে বিশ্রাম দিয়ে ভিভিএস লক্ষ্মণকে ভারতীয় দলের কোচ করে পাঠানো হয়েছিল।

   

laxman hardik

কিন্তু এই সফরে থাকছে আরও বড় চমক। এখানে ভারতীয় দলের কোচ হিসাবে দ্রাবিড় বা লক্ষ্মণ, কেউই যাচ্ছেন না। কঠিন অবস্থায় অপেক্ষাকৃত অনভিজ্ঞ ভারতীয় দল আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলবে। আর প্রতিপক্ষ যতই দুর্বল হোক তাদের হালকাভাবে নেওয়ার উপায় নেই। হ্যারি টেক্টরের মতো তারকারা নিজের দিনে একার হাতে ম্যাচ ঘুরিয়ে দিতে সক্ষম।

আরও পড়ুন: বউকে হেনস্তা করছিল ফটোগ্রাফাররা! রোহিত শর্মা যা করলেন তা দেখলে মাথা ঘুরবে আপনার

তবে একেবারে অভিভাবকহীন অবস্থায় ভারতীয় দলকে আয়ারল্যান্ডের সফরে পাঠাচ্ছে না বিসিসিআই। বুমরার নেতৃত্বে থাকা এই দলকে গাইড করবেন সীতাংশু কোটাক ও বাংলার প্রাক্তন কোচ সাইরাজ বাহুতুলে। যেহেতু অপেক্ষাকৃত তরুণ দল এই সিরিজের অংশ হিসেবে রয়েছে, তাই তরুণদের অভিভাবক হিসেবে এই ব্যক্তিত্বদেরই যথেষ্ট বলে মনে করছে বিসিসিআই।

আরও পড়ুন: বুমরার চেয়েও মারাত্মক বোলার পেয়ে গেল BCCI! বিশ্বকাপে রোহিতদের সামনে হাঁটু কাঁপবে বিপক্ষের

এই সিরিজে বুমরা কেমন পারফরম্যান্স করেন সেদিকেও নজর থাকবে সকলের। যেহেতু দীর্ঘদিন পর চোট কাটিয়ে এই তারকা ফাস্ট বোলার মাঠে ফিরছেন তাই তাকে নিয়ে কৌতুহল রয়েছে সকলেরই। বিশ্বকাপের জন্য নিজেকে শারীরিকভাবে সক্ষম প্রমাণ করতে পারবেন কিনা যশপ্রীত, সেই বিষয়টা অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চাইলে সেই এই সিরিজে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর