পৌষমেলা স্পেশাল ট্রেন চালানোর পরিকল্পনা পূর্ব রেলের! দেখুন,কবে-কখন মিলবে পরিষেবা

বাংলাহান্ট ডেস্ক : সাময়িকভাবে বন্ধ থাকার পর ফের শান্তিনিকেতনের শুরু হচ্ছে পৌষ মেলা। ফের একবার পৌষ মেলা চালু হওয়ায় বিপুল জনসমাগমের আশঙ্কা করা হচ্ছে। সাধারণ মানুষের কথা চিন্তা করে এবার পূর্ব রেল স্পেশাল ট্রেন চালাবে পৌষ মেলা উপলক্ষে। শান্তিনিকেতনের পৌষ মেলার পর্যটকেরা ভ্রমণ করার সুযোগ পাবেন জেনারেল সেকেন্ড ক্লাসে।

   

হাওড়া থেকে রামপুরহাট পর্যন্ত এই স্পেশাল ট্রেন ২৫, ২৬ ও ২৭ ডিসেম্বর চলাচল করবে। ইতিমধ্যেই কখন চলবে সেই বিষয়েও জানিয়ে দেওয়া হয়েছে। পূর্ব রেল সূত্রে খবর, এই স্পেশাল ট্রেনটি চলাচল করবে হাওড়া থেকে ব্যান্ডেল, বর্ধমান হয়ে রামপুরহাট পর্যন্ত। হাওড়া থেকে স্পেশাল ট্রেন ছাড়বে সকাল ৭টা ১৫ মিনিটে।

আরোও পড়ুন : অপেক্ষার অবসান! এবার রোজভ্যালির আমানতকারীরা পাবেন সেই টাকা, বড় আপডেট কমিশনের

বেলা ১১ টায় এই ট্রেন পৌঁছাবে রামপুরহাট। ফিরতি পথে দুপুর তিনটে রামপুরহাট থেকে এই ট্রেন ছেড়ে হাওড়া পৌঁছাবে সন্ধ্যা সাতটায়। এই স্পেশাল ট্রেন স্টপেজ দেবে ব্যান্ডেল, বর্ধমান, গুসকরা, বোলপুর (শান্তিনিকেতন), প্রান্তিক, আহমেদপুর ও সাঁইথিয়ায়।এই স্পেশাল ট্রেন চালানোর ফলে পৌষমেলা যাওয়া আরো সহজ হয়ে যাবে আমজনতার।

santiniketan sonajhuri haat khowai special arrangements for women tourists birbhum cover sixteen nine

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, পৌষ মেলার পর্যটকদের জন্য বাজেট ফ্রেন্ডলি ট্রেন হতে চলেছে এটি। পর্যটকেরা জেনারেল সেকেন্ড ক্লাসে ভ্রমণ করার সুযোগ পাবেন। শান্তিনিকেতনের পৌষ মেলা একটি ঐতিহ্যবাহী অনুষ্ঠান। এই অনুষ্ঠানে আগত পর্যটকদের কথা ভেবেই রেলের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।