বঙ্গবাসীর জন্য সুখবর! এবার বাংলা থেকেই দিল্লি যাবে নতুন কয়েকটি স্পেশাল, দেখুন তারিখ, সময়

বাংলাহান্ট ডেস্ক : ভারতীয় রেলের গুরুত্ব আমাদের দেশে অপরিসীম। প্রতিদিন হাজার হাজার ট্রেন যাতায়াত করে দেশের উত্তর প্রান্ত থেকে দক্ষিণ প্রান্তে, পূর্ব থেকে পশ্চিমে। কোটি কোটি মানুষ যাতায়াতের মাধ্যম হিসেবে বেছে নেন রেলকে। ভারতীয় রেলের ইতিহাস সুপ্রাচীন। প্রতিনিয়ত ভারতীয় রেল নিজেদের আরো উন্নত করার চেষ্টা চালাচ্ছে।

   

বিগত কয়েক বছরে বেশ কিছু নজরকারা পরিবর্তন  এসেছে ভারতীয় রেলে। রেললাইন উন্নতিকরণ থেকে শুরু করে বন্দে ভারত এক্সপ্রেসের মতো আধুনিক ট্রেন, যাত্রীদের জন্য একাধিক পদক্ষেপ নিয়েছে ভারতীয় রেল। এবার দিল্লিগামী বাংলার যাত্রীদের জন্য বড় সুখবর উঠে আসছে রেলের পক্ষ থেকে।

আরোও পড়ুন : ভোটের আগে সিঙ্গুরে বড় ধাক্কা ঘাসফুলের! লকেটের হাত ধরে গেরুয়া শিবিরে এলেন ২০০ তৃণমূল কর্মী

আপনি যদি দিল্লি বা তার আশেপাশের কোনও পর্যটনস্থলে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদনটি অবশ্যই মন দিয়ে পড়ুন। যদি আপনি দিল্লি যাওয়ার পরিকল্পনা করেন এবং ট্রেনের টিকিট না পেয়ে থাকেন তাহলে আর চিন্তার কারণ নেই। যাত্রীদের জন্য রেল বড় সুখবর নিয়ে এসেছে। ভারতীয় রেলের পক্ষ থেকে দিল্লিগামী বিশেষ ট্রেন চালু করা হয়েছে।

আরোও পড়ুন : রাজা ভেবে ভুল মূর্তিতে মালা পড়ালেন দিলীপ ঘোষ, তারপর যা হল…! চাঞ্চল্যকর ঘটনা বর্ধমানে!

নতুন করে এই স্পেশাল ট্রেন চালাবে ভারতীয় রেল। মূলত যাত্রী ভিড় সামাল দিতেই ভারতীয় রেলের এই উদ্যোগ। রেল সূত্রে খবর, দুটি স্পেশাল ট্রেন চলবে  মালদহ টাউন, ভাগলপুর ও নিউ দিল্লির মধ্যে। ৩১ মার্চ, ৪ ও ৭ এপ্রিল ০৩৪১৩ মালদহ টাউন – নিউ দিল্লি স্পেশাল ট্রেন চলবে। মালদা টাউন থেকে এই ট্রেন ছাড়বে সকাল ০৭:১০ নাগাদ। পরের দিন সকাল ৭:৩০ নাগাদ এই ট্রেনটি পৌঁছাবে নিউ দিল্লি।

০১,০৫ ও ০৮ এপ্রিল সকাল ১০:৩০ নাগাদ নিউ দিল্লি থেকে রওনা দেবে ০৩৪১৪ নিউ দিল্লি – মালদহ টাউন স্পেশাল। মালদা টাউনে এই ট্রেন পৌঁছাবে পরের দিন সকাল ৭:৫৫ নাগাদ। আপ ও ডাউনে এই ট্রেন স্টপেজ দেবে নিউ ফরাক্কা, বারহারওয়া, সাহেবগঞ্জ, কাহালগাঁও, ভাগলপুর, সুলতানগঞ্জ, বারিয়ারপুর, জামালপুর, ধরহারা, আভায়পুর এবং কাজরা স্টেশনে। জেনারেল সেকেন্ড ক্লাস, স্লিপার ক্লাস এবং এয়ার-কন্ডিশনড কামরা থাকবে এই ট্রেনে।

Indian Railways reduced passenger fares before Election.

এছাড়াও ৮ এপ্রিল ০৩৪৩৫ মালদহ টাউন – আনন্দ বিহার হোলি স্পেশাল ছাড়বে মালদা টাউন থেকে। ৯ এপ্রিল ০৩৪৩৬ আনন্দ বিহার – মালদহ টাউন হোলি স্পেশাল ছাড়বে আনন্দ বিহার থেকে। ০২,০৬ এপ্রিল ভাগলপুর থেকে ছাড়বে ০৩৪৮৩ ভাগলপুর – নতুন দিল্লি হোলি স্পেশাল। ০৩ ও ০৭ এপ্রিল নতুন দিল্লি থেকে ০৩৪৮৪ নতুন দিল্লি – ভাগলপুর হোলি স্পেশাল ছাড়বে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর