রাতে ট্রেনে উঠে সকালেই পৌঁছে যান দিঘা! সৈকত নগরীতে যাওয়ার নতুন ট্রেন চালু করল রেল

বাংলাহান্ট ডেস্ক : কথায় আছে বাঙালির পায়ের তলায় সরষে। হাতে যদি দুই-একদিনের ছুটি পাওয়া যায় তাহলে বাঙালি ঘুরতে চলে যায় তার প্রিয় গন্তব্যস্থলে। বাঙালির প্রিয় ঘুরতে যাওয়ার তালিকায় অন্যতম একটি নাম দিঘা। চিরকালই দিঘার সৈকত টানে আপামর বাঙালিকে। ট্রেনে করে খুব সহজেই কলকাতা থেকে পৌঁছে যাওয়া যায় দিঘা (Digha)।

   

তবে সারাদিন দিঘা যাওয়ার ট্রেন পাওয়া গেলেও এতদিন রাতে কোনও ট্রেন ছিল না দিঘা যাওয়ার।দক্ষিণ-পূর্ব রেলওয়ে সেই কথা মাথায় রেখে এবার নতুন উদ্যোগ নিল। রেলের পক্ষ থেকে এবার রাতে দিঘা যাওয়ার ট্রেন শুরু করা হচ্ছে। রাতে দিঘা যাওয়ার জন্য বিশেষ ট্রেনের আয়োজন করা হয়েছিল চলতি মাসেও। তবে সেটি মাত্র দুই দিন চলেছিল।

আরোও পড়ুন : একসময় করতেন সাইকেল করে ওষুধ বিক্রি, আজ 80 হাজার কোটি টাকার ব্যবসা! চেনেন এই বাঙালিবাবুকে?

আরও একবার রাতে দিঘা যাওয়ার জন্য বিশেষ ট্রেনের আয়োজন করল দক্ষিণ-পূর্ব রেলওয়ে। রাতে দিঘা যাওয়ার জন্য ট্রেন পাওয়া যাবে আগামী ২৬ তারিখ। আগামী ২৬ শে আগস্ট অর্থাৎ শনিবার দিঘা যাওয়ার জন্য ছাড়বে রাতের ট্রেন। সেই ট্রেন পরের দিন ভোরবেলা গিয়ে পৌঁছাবে দিঘা। সাঁতরাগাছি স্টেশন থেকে রাত ১১টা ৪৫ মিনিটে এই ট্রেন ছাড়বে।

Indian Railways,New Train,Digha,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

ট্রেনটি দিঘা স্টেশনে ঢুকবে পরের দিন অর্থাৎ ২৭ শে আগস্ট ভোর সাড়ে তিনটে নাগাদ। দিঘা থেকে এই ট্রেনটি ২৭ তারিখ অর্থাৎ রবিবার রওনা দেবে সকাল আটটা নাগাদ। ট্রেনটি সাঁতরাগাছি পৌঁছাবে বেলা ১২:১০ মিনিটে। দুটো এসি থ্রি টায়ার, ১০টি স্লিপার ক্লাস, ২টো জেনারেল সেকেন্ড ক্লাসের কোচ থাকবে এই বিশেষ ট্রেনে। উলুবেরিয়া, বাগানান, মেচেদা, দেশপ্রাণ এবং কাঁথিতে স্টপেজ দেবে এই ট্রেন।

সম্পর্কিত খবর