দীঘা যাওয়া এখন আরোও সহজ! রাতের ট্রেনে চড়লেই পৌঁছে যাবেন কাকভোরে, নয়া উদ্যোগ রেলের

   

বাংলাহান্ট ডেস্ক : বাঙালিদের ভ্রমণ তালিকার সব সময় হটলিস্টে থাকে দীঘা (Digha)। হাতে দিন কয়েকের ছুটি পেলেই বাঙালি সপরিবারে ঘুরতে চলে যায় আমাদের পার্শ্ববর্তী সমুদ্র সৈকতে। ছুটি হোক কিংবা উইকেন্ড, সারা বছরই দীঘায় লেগে থাকে পর্যটকদের ভিড়। তবে দীঘায় যাওয়ার ট্রেন এতদিন পর্যন্ত ভোরবেলা কিংবা সকালবেলাতেই পাওয়া যেত।

রাতে দীঘায় যাওয়ার কোনও ট্রেন ছিল না এতদিন। তবে কয়েক দিনের জন্য হলেও সেই সমস্যা মিটতে চলেছে। স্বাধীনতা দিবস উপলক্ষে আগামী ১৫ ই আগস্ট জাতীয় ছুটি। ১২ ও ১৩ই আগস্ট, শনি এবং রবিবার এমনিতেই ছুটি। সোমবার যদি অফিস থেকে ছুটি নেওয়া যায় তাহলে একটানা চারদিন লম্বা ছুটি হবে। অনেকেই চাইবেন এই চার দিনের মধ্যে ঘুরে আসতে দিঘা থেকে।

ফলে এই সময়গুলোতে দীঘায় যাওয়ার ট্রেনের টিকিটেরও চাহিদা থাকে ব্যাপক। দক্ষিণ-পূর্ব রেল এবার যাত্রীদের কথা ভেবে নিল বড় সিদ্ধান্ত। ভারতীয় রেল (Indian Railways) দীঘায় যাওয়ার জন্য বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে আগামী ১২ ও ১৩ই আগস্ট। জানা যাচ্ছে শুধুমাত্র রাতের বেলা দীঘার উদ্দেশ্যে রওনা দেবে এই ট্রেনগুলি। 

সূত্রের খবর, রাত ১১ টা ৪৫ মিনিট নাগাদ এই ট্রেন ছাড়বে সাঁতরাগাছি স্টেশন থেকে। এই ট্রেন দিঘায় গিয়ে পৌঁছাবে ভোর সাড়ে তিনটা নাগাদ। যাত্রা পথে এই ট্রেন স্টপেজ দেবে উলুবেড়িয়া, বাগনান, মেচেদা, তমলুক, দেশপ্রাণ, কাঁথি স্টেশনে। দীঘা থেকে ফেরার ট্রেন ছাড়বে ১৩ ও ১৪ ই আগস্ট সকাল আটটার সময়। সেই ট্রেন সাঁতরাগাছি স্টেশনে এসে পৌঁছাবে বেলা ১২:১০ মিনিটে।

উইকেন্ড ও অন্যান্য ছুটি যদি একসাথে পড়ে তাহলে দীঘায় যাওয়ার চাহিদা থাকে তুঙ্গে। সেই সময় টিকিট পাওয়া অনেক সময় কষ্টকর হয়ে পড়ে। তাই যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে নতুন এই উদ্যোগ নিল রেল। রেলের আশা নতুন এই ট্রেনের ফলে ছুটির কদিন যাত্রীরা আরামে দীঘা ভ্রমন করতে পারবেন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর