সুখবর! এবার রাণাঘাট থেকে ট্রেনে চড়েই পৌঁছে যান মালদা, আমজনতার জন্য দুর্দান্ত উদ্যোগ রেলের

বাংলাহান্ট ডেস্ক : রেলের পক্ষ থেকে এবার হয়ত বড় সুখবর উঠে আসতে পারে যাত্রীদের জন্য। সবকিছু ঠিক থাকলে খুব শীঘ্রই মেমু ট্রেন চালু হতে পারে মালদা-রাণাঘাট রুটে। দীর্ঘদিনের যাত্রীদের দাবি মেনে পূর্ব রেল এই সিদ্ধান্ত নিতে পারে বলে সূত্রের খবর। এবার দক্ষিণবঙ্গ থেকে উত্তরবঙ্গে যাওয়া আরও সহজ হয়ে যাবে।

   

এই খবর সামনে আসার পর স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত রাণাঘাটবাসী। যদিও পূর্ব রেলের পক্ষ থেকে সরকারিভাবে এই বিষয়ে এখনো কিছু জানানো হয়নি। অনেকেই মনে করছেন নসিপুর আজিমগঞ্জ রেল ব্রিজ দিয়ে রাণাঘাট-মালদা টাউন Memu ট্রেন চলাচল করতে পারে। ২ জোড়া মেমু ট্রেন এই রুটে নামতে পারে বলে খবর।

আরোও পড়ুন : ফের পর্দায় কথা সাহিত্যিকের গল্প! জুটি বাঁধছে মিথিলা-অনির্বাণ, পোস্টার প্রকাশ্যে আসতেই চর্চা তুঙ্গে

সোশ্যাল মিডিয়ায় রাণাঘাট EMU, MEMU কারশেড থেকে একটি ছবি ভাইরাল হয়েছে। এক সমাজ মাধ্যম ব্যবহারকারী লিখেছেন, ‘প্রথমবার নসিপুর ব্রিজ দর্শনের জন্য চুরান্ত প্রস্তুতি নিচ্ছে রানাঘাটের ICF (ইন্টিগ্রাল কোচ ফ্যাক্টরি) এর তৈরি ৩ ফেজ মেধা রেক। বর্তমানে ৮ কোচের দুটো MEMU রেক রানাঘাটের জন্য বরাদ্দ করা হয়েছে, ধীরে ধীরে আরো নতুন রেক আসবে।’

202201051130548504361

 

এই ঘটনার সত্যতা যদিও বাংলাহান্ট যাচাই করেনি। রেল কর্তৃপক্ষ জানিয়েছে, মুর্শিদাবাদে আজিমগঞ্জ-নসিপুর রেল ব্রিজের কাজ শেষ পর্যায়ে। এই কাজ শেষ হলে দক্ষিণবঙ্গ থেকে যে ট্রেনগুলো উত্তরবঙ্গ যায় সেগুলিকে আর বর্ধমান ঘুরে যেতে হবে না। নসিপুর ব্রিজ দিয়ে সহজেই প্রবেশ করা যাবে উত্তরবঙ্গে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর