৮,৯ জুন বন্ধ থাকতে পারে শিয়ালদা শাখায় বহু ট্রেন! লোকাল যাত্রীদের জন্য বড়সড় আপডেট রেলের

বাংলাহান্ট ডেস্ক : শিয়ালদহ (Sealdah) স্টেশনকে বারো বগির উপযুক্ত করে তুলতে একের পর এক পদক্ষেপ গ্রহণ করছে চায় পূর্ব রেল। আগামী ১জুন তারিখে লোকসভা নির্বাচন শেষ হবে। সূত্রের খবর, আগামী শনিবার ও রবিবার শিয়ালদহে প্রি-এনআই ওয়ার্ক শুরু করবে পূর্ব রেল। তাই সেই কারণেই মেগা ব্লক নিতে পারে শিয়ালদহ ডিভিশন।

জুন মাসের ৮ ও ৯ তারিখে এই মেগা ব্লক নেওয়ার সম্ভবনা রয়েছে। শিয়ালদহ ডিভিশন কাজ চলার কারণে তাই প্রচুর ট্রেন (Train) বাতিল (Cancellation) হবে। দেশ জুড়ে লোকসভা ভোটের কারণে মেগা ব্লকের পরিকল্পনা ১০ মে রাত থেকে কিছুটা পিছিয়ে দেওয়া হয়েছিল। ভোট মিটলেই কাজ শুরুর কথা। এখনো পর্যন্ত সেভাবে দিন ক্ষণ নির্দিষ্ট করা হয়নি।

আরোও পড়ুন : ভোটের মাঝেই ফের কমল পেট্রোল, ডিজেলের রেট! কলকাতায় জ্বালানির দাম কত? দেখুন

তবে ভোটের ফলের দিকে লক্ষ্য রেখে কাজ শুরু হবে না বলেই জানিয়েছেন ডিভিশনের এক কর্তা। লোকসভা নির্বাচনে শেষ হয়ে গেলেই শিয়ালদহ মেগা ব্লক নেওয়া হতে পারে ঠিক তার পরের শনি ও রবিবার।  এক্ষেত্রে খুব বেশি দেরি করতে চাইছে না পূর্ব রেল। আগামী জুন মাসের মধ্যে শিয়ালদহ ডিভিশনে বারো বগির ট্রেন চালানোর পরিকল্পনা রয়েছে পূর্ব রেলের।

Do you know how many local trains run in West Bengal

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই শিয়ালদা লাইনে সমস্ত ট্রেন ১২ বগি দেওয়ার দাবি তুলেছিলেন যাত্রীরা। তবে এক্ষেত্রে অনেকেরই মনে জাগছে প্রশ্ন। কতদিন চলবে শিয়ালদহ এই কাজ? কবে থেকেই বা পুরোপুরিভাবে এই ডিভিশনে ১২ বগির ট্রেন চালু করা যাবে? আপাতত জুন মাস থেকেই পরিষেবা মিলবে বলে আশ্বাস দিয়েছে পূর্ব রেল কর্তৃপক্ষ।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর