১৫০’র কাছাকাছি ট্রেন বাতিল শিয়ালদা রুটে! লোকাল সহ এক্সপ্রেসও রয়েছে তালিকায়

বাংলাহান্ট ডেস্ক : গন্তব্যে পৌঁছানোর জন্য বহু মানুষ বেছে নেন ভারতীয় রেলকে। স্কুল-কলেজে হোক কিংবা অন্য কোনও কাজে, অধিকাংশ মানুষের প্রথম পছন্দ ভারতীয় রেল। তবে বিভিন্ন রক্ষণাবেক্ষণের কাজের জন্য মাঝেমধ্যেই বাতিল হচ্ছে ট্রেন। এর ফলে বেজায় সমস্যার মুখোমুখি হচ্ছেন যাত্রীরা। পূর্ব রেলের পক্ষ থেকে ফের একবার ট্রেন বাতিলের ঘোষণা করা হল।

পূর্ব রেল ফের শিয়ালদা সেকশনে ট্রেন বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। এই ব্যাপারে পূর্ব রেলের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। রেলের এই বিজ্ঞপ্তি দেখে বহু যাত্রীর মাথায় হাত। শুধু লোকাল ট্রেন নয়, বাতিল হয়েছে বেশ কিছু এক্সপ্রেস ট্রেনও। তাই যারা ইতিমধ্যেই ট্রেনের টিকিট কেটে নিয়েছিলেন তারাও পড়েছেন সমস্যায়।

আরোও পড়ুন : রমজান মাসেই কেন? রাজ্যে CAA লাগু হতে দেব না! ঘোষণা মমতার

পূর্ব রেল জানাচ্ছে, আগামী শনি ও রবিবার শিয়ালদা সেকশনে বাতিল থাকছে একাধিক ট্রেন। পূর্ব রেলের পক্ষ থেকে জানা যাচ্ছে, নন-ইন্টারলকিংয়ের কাজ চলবে দমদম স্টেশনে। এই কাজের ফলে শিয়ালদা সেকশনে আংশিকভাবে ব্যাহত হবে ট্রেন চলাচল। শিয়ালদার উত্তর শাখার বহু ট্রেন চলাচল করবে না আগামী শনিবার ও রবিবার। একটানা ৫২ ঘন্টা নন-ইন্টারলকিংয়ের কাজ চলবে দমদম স্টেশনে।

1635709385 1604328387 beng local train

এর ফলে একগুচ্ছ ট্রেন বাতিল হবে এই দুদিন। দমদম স্টেশনে এই কাজ চলবে আগামী ১৬ মার্চ থেকে ১৮ মার্চ ভোর ৪টে পর্যন্ত। রেল সূত্রে খবর, ১৪৩টি ট্রেন বাতিল করা হয়েছে এই ৫২ ঘণ্টায়। বাতিলের তালিকায় লোকাল ট্রেন ছাড়াও হয়েছে তিনটি দূরপাল্লার এক্সপ্রেস ট্রেন। শিয়ালদহ-জঙ্গিপুর এক্সপ্রেস, আসানসোল ইন্টারসিটি এবং শিয়ালদহ-সিউড়ি এক্সপ্রেস রয়েছে বাতিল হয়ে যাওয়া এক্সপ্রেস ট্রেনের তালিকায়।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর