হাওড়া লাইনে চলবে কাজ, আগামী সপ্তাহেই বাতিল একাধিক লোকাল, এক্সপ্রেস! দুর্ভোগ নিত্যযাত্রীদের

   

বাংলাহান্ট ডেস্ক : সাম্প্রতিক অতীতে বেশ কয়েক মাস ধরেই কখনও হাওড়া–ব্যান্ডেল শাখা, কখনও শিয়ালদহ মেন কিংবা বনগাঁ শাখায় লাইনে কাজের জন্য ব্যাহত হয়েছে ট্রেন চলাচল। আর তার জেরেই সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরা। এবার আবার নন–ইন্টারলকিংয়ের কাজের জেরে ব্যাপক রদবদল হবে ট্রেন চলাচলে।

জানা গিয়েছে, আগামী সপ্তাহে ১৬ এপ্রিল থেকে ২৩ এপ্রিল পর্যন্ত বেশ কয়েকটি ট্রেন চলাচল (Train services) বন্ধ থাকবে হাওড়া–চন্দনপুর শাখায়। এছাড়াও হাওড়া-খড়গপুর লাইনে গড়াবে না বেশ কিছু এক্সপ্রেস ট্রেনের চাকাও। খড়গপুর ডিভিশনের প্রি নন–ইন্টারলকিং কাজের জন্য ১৬ থেকে ১৮ এপ্রিল এবং নন–ইন্টারলকিং কাজের জন্য ১৯ ও ২০ এপ্রিল একাধিক ট্রেন বাতিল থাকবে।

সূত্রের খবর, ১৭ এপ্রিল বাতিল করা ট্রেনের তালিকায় রয়েছে হাওড়া-ভুবনেশ্বর জনশতাব্দী এক্সপ্রেস, ১৭ ও ২০ এপ্রিল হাওড়া-পুরী শতাব্দী এক্সপ্রেস, ১৮, ১৯ ও ২০ এপ্রিল ভদ্রক-হাওড়া এক্সপ্রেসের মতো একগুচ্ছ ট্রেন। আবার ১৫ এপ্রিল থেকে ২২ মে পূর্বস্থলী ও কাটোয়া স্টেশনের মাঝে রেললাইন রক্ষণাবেক্ষণের কাজের জন্য ট্রেন চলাচল খানিকটা ব্যাহত হতে পারে।

train canceled

ভারতীয় রেলের (Indian Railways) তরফে জানানো হয়েছে, বৃহস্পতি ও রবিবার ছাড়া অন্যান্য দিন সকালে ১১টা ৪৫ মিনিট থেকে বেলা ৩টে ৪৫ মিনিট পর্যন্ত এই শাখায় ট্রেন চলাচল নিয়ন্ত্রণে থাকবে। এক্ষেত্রে ব্যান্ডেল-কাটোয়া (৩৭৭৪৯), কাটোয়া-ব্যান্ডেল (৩৭৭৪৮) এবং কাটোয়া-হাওড়া লোকাল বাতিল করা হয়েছে। ফলে, তীব্র গরমের মধ্যেই নিত্যযাত্রীদের দুর্ভোগ যে আরোও বাড়বে তা বলাই বাহুল্য।

 

 

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর