যাত্রীদের মনোরঞ্জনের জন্য বিরাট উদ্যোগ, এবার রেল যা করল, শুনে অবাক হবেন

বাংলাহান্ট ডেস্ক : বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা থেকে শুরু করে, শিশুদের টিকিটের মূল্যে পরিবর্তন- সবাইকে অবাক করে দিয়েছে ভারতীয় রেল। এই অবহে ফের যাত্রীদের জন্য নতুন চমক নিয়ে আসা হল রেলের পক্ষ থেকে। জানা যাচ্ছে এবার রেল স্টেশনে তৈরি হতে চলেছে সিনেমা হল। রেলের মডেল স্টেশন প্রকল্পের অধীনে এমনই পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

   

রেল (Indian Railways) চাইছে বিভিন্ন উপায় স্টেশনগুলিকে আকর্ষণের কেন্দ্রবিন্দু হিসাবে গড়ে তুলতে। স্টেশন উন্নয়নের মাধ্যমে আরও উন্নত হবে শহরগুলি। সেই ধারণা থেকে রেল যাত্রীদের জন্য আরো একটি বিশেষ উদ্যোগ নিল। এবার মিনি সিনেমা হল তৈরি করা হবে স্টেশনের মধ্যেই। রেল সূত্রে খবর, এই মিনি সিনেমা হলগুলির আয়তন অপেক্ষাকৃত ছোট হবে।

আরোও পড়ুন : পুজোর আগেই মাথায় হাত! ২০ জেলায় উর্দ্ধমুখী পেট্রোল-ডিজেলের দাম, দেখুন কোথায় কত উঠল

এই মিনি সিনেমা হল (Cinema Hall) তৈরি করা হবে স্টেশন চত্বরে। একসাথে ১০০ জন যাত্রী সিনেমা দেখতে পারবেন এই সিনেমা হলে। রেল প্রাথমিকভাবে চারটি স্টেশনের জন্য মিনি সিনেমা হল তৈরি করার টেন্ডার ডাকবে। এই চারটি স্টেশন সেন্ট্রাল রেলওয়ের মুম্বই ডিভিশনে। রেল স্টেশনে সিনেমা হল তৈরির পেছনে রয়েছে একাধিক কারণ।

Indian Railways,Cinema Hall,Bengal,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

রেল চাইছে বিভিন্ন উপায়ে যাত্রীদের অভিজ্ঞতা আরো ভালো করার। পাশাপাশি এই উদ্যোগের ফলে আয় বৃদ্ধি হবে রেলের। অনেক বিশেষজ্ঞ বলছেন এই উদ্যোগ সফল হলে সেন্ট্রাল রেলওয়ের আয় ব্যাপক পরিমাণ বৃদ্ধি পেতে পারে। অন্যদিকে, গত ২৪শে সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একযোগে গোটা দেশে ৯টি নতুন বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা করেছেন।

 

 

সম্পর্কিত খবর